ঢাকাসোমবার , ২২ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

৮ এপ্রিল থেকে করোনার টিকার দ্বিতীয় ডোজ : সেব্রিনা ফ্লোরা

প্রতিবেদক
Kolom 24
মার্চ ২২, ২০২১ ১:৩২ অপরাহ্ণ
Link Copied!

বর্তমান সময়ে টিকা দেওয়ার সর্বনিম্ন বয়সসীমা ৪০ বছর। এ বয়স আরও কমিয়ে আনা হবে কীনা জানতে চাইলে অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন,… ‘আপাতত ৪০ পর্যন্ত থাকবে, অগ্রাধিকার ভিত্তিতে যারা আছেন তাদের বয়সসীমা নির্ধারণ করা নেই। °এই তালিকার সবাইকে যখন টিকা নিশ্চিত করা হবে তখন বয়সসীমা আবার নামিয়ে আনা হবে।

আগামী ৮ এপ্রিল থেকে করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (গবেষণা ও পরিকল্পনা) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।~

আজ রবিবার (২১ মার্চ) দুপুরে কেন্দ্রীয় ঔষধাগারের (সিএসএমডি) নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।© বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক্রমে ৮ থেকে ১২ সপ্তাহের ব্যবধানে যেন করোনা ℅দ্বিতীয় ডোজ দেওয়া হয়,^ সেই পরিকল্পনা নেওয়া হয়েছে বলেও জানান ফ্লোরা।

২৬ মার্চ থেকে ৪ এপ্রিল আবারও সরকারি ছুটি হতে পারে কিনা -সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্যসচিব আব্দুল মান্নান বলেন,… এমন সিদ্ধান্ত হতে পারে, তবে এখনো কোন নির্দেশনা আসেনি।

তিনি বলেন, আমাদের যদি ছুটি নিয়ে পরবর্তীতে কোনো সিদ্ধান্ত নিতে হয় বা নেয়া হতে পারে সেটা আপনাদের জানানো হবে।^ তবে এখন পর্যন্ত একবারে উচ্চপর্যায় থেকে আমাদের কাছে এরকম কোনো সিদ্ধান্ত এখনো আসেনি।®

Comments

comments