ঢাকারবিবার , ১৮ এপ্রিল ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে লেনদেন শেষ

প্রতিবেদক
Kolom 24
এপ্রিল ১৮, ২০২১ ৪:৩০ অপরাহ্ণ
Link Copied!

“সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে লেনদেন শেষ হয়েছে। দিনের শুরুতে সূচক নিম্নমুখী হলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে এর তেজি ভাব লক্ষ্য করা যায়। দিন শেষে ডিএসই’র প্রধান সূচক ২১ পয়েন্ট বেড়ে স্থির হয় পাঁচ হাজার ৩৩১ পয়েন্টে।’

এদিকে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেনও। দিন শেষে ডিএসইতে মোট ৬০২ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট কেনাবেচা হয়। আগের কার্যদিবসে যেখানে লেনদেন হয়েছিল ৫৫৬ কোটি টাকা।£ তবে আজ লেনদেন বাড়লেও কমে গেছে অধিকাংশ কোম্পানির শেয়ারদর। মূলত গত ক’দিন বাজার ভালো থাকায় বেশিরভাগ বিনিয়োগকারী সম্প্রতি কেনা শেয়ারে মুনাফায় রয়েছেন। ফলে তারা আজ শেয়ার বিক্রি করে দেন।| তাই বিক্রির চাপ বাড়ায় দিন শেষে সিংহভাগ কোম্পানির শেয়ারদর হ্রাস পায়।

অন্যদিকে আজ ডিএসইতে মোট ৩৪৮ কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট কেনাবেচা হয়। এর মধ্যে কমেছে ১৬৫টির; বেড়েছে ১০৩টির দর।| বাকি ৮০টির দর ছিল অপরিবর্তিত। দিন শেষে দর বৃদ্ধির দৌড়ে এগিয়ে রয়েছে প্রাইম ইন্স্যুরেন্স, ‘প্রভাতী ইন্স্যুরেন্স, মাইডাস ফাইন্যান্স, হাইডেলবার্গ সিমেন্ট, আরডি ফুড, বেলিজিং, সেন্ট্রাল ফার্মাসহ আরও কিছু কোম্পানি।”

Comments

comments