ঢাকামঙ্গলবার , ২০ এপ্রিল ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ব্যাংক ও পুঁজিবাজার খোলা থাকবে ২৮ এপ্রিল পর্যন্ত

প্রতিবেদক
Kolom 24
এপ্রিল ২০, ২০২১ ৮:০৯ অপরাহ্ণ
Link Copied!

“সরকারের তৃতীয় দফা বিধিনিষেধ আরোপের মধ্যে আগামী ২১ এপ্রিল মধ্যরাত থেকে ২৮ এপ্রিল পর্যন্ত সীমিত আকারে দেশের ব্যাংক খোলা থাকবে। একই সময়ে খোলা থাকবে দেশের পুঁজিবাজারও । এ সময় ব্যাংকের সঙ্গে সমন্বয় রেখে চলবে লেনদেন।

মঙ্গলবার (২০ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন ব্যাংক খোলা রাখা সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে।

অপরদিকে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম পুঁজিবাজার খোলা রাখার তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।|

*বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে বলা হয়েছে, সাপ্তাহিক ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ব্যাংকের লেনদেন হবে।. লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা থাকবে বিকাল আড়াইটা পর্যন্ত।

অপরদিকে, পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী, ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই-সিএসই) সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন চলবে। এছাড়া, যথারীতি প্রি-ওপেনিং বন্ধ থাকছে এবং ১৫ মিনিটের পোস্ট ক্লোজিং সেশন চালু থাকবে।|

এছাড়া, প্রতিটি ব্যাংকের উপজেলা শহরের একটি শাখা খোলা থাকবে বৃহস্পতিবার, রবিবার ও মঙ্গলবার। সিটি করপোরেশন এলাকার দুই কিলোমিটারের মধ্যে একটি শাখা প্রতি কর্মদিবসে খোলা রাখতে হবে।

*বিধিনিষেধের সময় সার্বক্ষণিক খোলা থাকবে এটিএম বুথ। একইসঙ্গে চালু থাকবে ইন্টারনেট ব্যাংকিংসহ অনলাইন সেবা। এছাড়া সমুদ্র, স্থল ও বিমানবন্দর এলাকার ব্যাংক শাখা আমদানি-রফতানি কার্যক্রমের জন্য খোলা রাখা যাবে।”

Comments

comments