‘খাদ্যশস্য সংগ্রহে ধানকে প্রাধান্য দিতে হবে’ : খাদ্যমন্ত্রী

2 days ago
5:44 pm
3
বাংলাদেশ জাতীয় ‘খাদ্যশস্য সংগ্রহে ধানকে প্রাধান্য দিতে হবে’ : খাদ্যমন্ত্রী

সরকারি বোরো ধান-চাল সংগ্রহে অনিয়ম রোধে খাদ্য বিভাগের কর্মকর্তাদের পাশাপাশি স্থানীয়… জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের তদারকি চান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মঙ্গলবার (৪ মে) মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে রাজশাহী ও রংপুর বিভাগের সঙ্গে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ সংক্রান্ত অনলাইন…মতবিনিময় সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে খাদ্যমন্ত্রী এ কথা জানান।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, ‘খাদ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা করোনা মোকাবিলা করে এই সংগ্রহ কার্যক্রম চালাচ্ছেন। এজন্য আমি তাদেরকে ধন্যবাদ জানাই।’

খাদ্যশস্য সংগ্রহে যাতে কোনো অনিয়ম না হয় সেজন্য খাদ্য বিভাগের কর্মকর্তাদের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের তীক্ষ দৃষ্টি রাখতে বলেন সাধন চন্দ্র মজুমদার।

তিনি বলেন, ‘চলতি বোরো মৌসুমে সঠিক সময়ে নতুন ফসল ঘরে তুলতে পারলে খাদ্যের সমস্যা হবে না…। খাদ্যশস্য সংগ্রহে ধানকে প্রাধান্য দিতে হবে। কোন কৃষক যেন খাদ্যগুদামে ধান দিতে এসে ফেরত না যান, কৃষক যেন কোনোভাবেই হয়রানির শিকার না হন।’

ভিডিও কনফারেন্সে রাজশাহী ও রংপুর বিভাগের আওতাধীন প্রতিটি জেলার করোনা মোকাবেলা পরিস্থিতি…, চলতি বোরো ধান কাটা-মাড়াই, সরকারীভাবে ধান চাল সংগ্রহসহ বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন মন্ত্রী।