ঢাকাসোমবার , ২৮ জুন ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

মগবাজারে বিস্ফোরণে নিহতের সংখ্যা বাড়ছেই

প্রতিবেদক
Kolom 24
জুন ২৮, ২০২১ ৫:৫০ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীর মগবাজারে একটি ভবনে বিকট শব্দে বিস্ফোরণে অন্তত ছয় জন নিহত হয়েছেন। সেই সঙ্গে আহতদের সংখ্যাও বাড়ছে…।

এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় কমপক্ষে ১৭ জন। আহতদের রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার সন্ধ্যা ৭টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

রাত ৯টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত ছয় জন নিহত হওয়ার তথ্য মিলেছে। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

রমনা ফায়ার স্টেশনের স্টেশন অফিসার ফয়সালুর রহমান বলেন, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রে বিস্ফোরণের কথা প্রাথমিকভাবে ধারণা করা হলেও ঠিক কিভাবে বিস্ফোরণ ঘটলো তা তাৎক্ষণিভাবে নিশ্চিত… হওয়া যায়নি। তবে বিস্ফোরণ ভবনটির নিচতলার ভেতরেই ঘটেছে। ওই বিস্ফোরণে ঘটনাস্থল থেকে মোট ছয়জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। আহত ও নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি।

বিস্ফোরণের পর পুলিশ পুরো এলাকা ঘিরে রেখেছে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের উদ্ধার কর্মীরা… উদ্ধার কাজ চালাচ্ছে। ওই ঘটনার পর পুরো এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।

প্রাথমিকভাবে জানা গেছে, বিস্ফোরণ হওয়ার চার তলা ভবনের প্রথম দুই তলায় বাণিজ্যিক প্রতিষ্ঠান রয়েছে। উপরের দুই তলার বিষয়ে জানা যায়নি।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ভবনটির নিচের তলা লণ্ডভণ্ড হয়ে গেছে। প্রথমতলার ছাদও ধসে পড়েছে। বিস্ফোরণে আশপাশের অন্তত ৩০০ গজের মধ্যে থাকা ভবনগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই ভবনের উল্টে পাশে রাস্তা পার হয়ে একটি বহুতল ভবন…। সেখানে আড়ং বিক্রয় কেন্দ্র। ওই ভবনটির ৫তলা পর্যন্ত জানালার কাঁচ ভেঙে গেছে। পাশের ‘বিশাল সেন্টার’ নামের একটি শপিংমলের কাঁচও ভাঙা দেখা গেছে। রাস্তায় আটকে থাকা বাস ও গাড়ির কাঁচ ভেঙে চুরমার অবস্থায় দেখা গেছে।

Comments

comments