কাঠগড়ায় দাঁড়িয়ে রায় শুনছেন ওসি প্রদীপসহ অন্যরা

4 months ago
11:44 pm
16
বাংলাদেশ জাতীয় কাঠগড়ায় দাঁড়িয়ে রায় শুনছেন ওসি প্রদীপসহ অন্যরা

দেশের আলোচিত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার রায় পড়া শুরু হয়েছে। ওসি প্রদীপ কুমারসহ ১৫ আসামি এজলাসের কাঠগড়ায় দাঁড়িয়ে রায় শুনছেন…। এর আগে কঠোর নিরাপত্তার মধ্যে রায় ঘোষণার জন্য আসামিদের কক্সবাজার জেলা কারাগার থেকে আদালতে নিয়ে আসা হয়।

আজ সোমবার (৩১ জানুয়ারি) দুপুর ২টার দিকে ১৫ আসামিকে এজলাস কক্ষে প্রবেশ করানো হয়। তারপর তাদের দাঁড় করানো হয় কাঠগড়ায়। এ সময় সিনহার বোন, মামলার বাদী শারমিন শাহরিয়া ফেরদৌসও তার স্বামীকে নিয়ে উপস্থিত আছেন আদালতে।

এ মামলার প্রধান দুই আসামি হলেন টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া তদন্ত কেন্দ্রের সাবেক পরিদর্শক লিয়াকত আলী। পুলিশের আরও সাত সদস্য…, এপিবিএন এর তিন সদস্য এবং টেকনাফের স্থানীয় তিন বাসিন্দা এ মামলার আসামি।

কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সবাইকে আদালতে প্রবেশের দুটি ফটকে অবস্থান নিয়ে সাত স্তরের নিরাপত্তাবেষ্টনী গড়ে তুলেছেন। পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। নিরাপত্তা জোরদারে পুলিশের সঙ্গে অন্যান্য বাহিনীর সদস্যরাও রয়েছেন। অপ্রয়োজনীয় যানবাহন নিয়ে কেউ যেন প্রবেশ করতে না পারে সেটি দেখা হচ্ছে। বিচারপ্রার্থী ছাড়া কাউকে আজ আদালতে ঢুকতে দেওয়া হচ্ছে না।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফের বাহারছড়া চেকপোস্টে পুলিশের গুলিতে খুন হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।