ঢাকাসোমবার , ৩১ আগস্ট ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

দৌলতদিয়া ট্রাক টার্মিনাল ফাঁকা মহাসড়কে গাড়ির দীর্ঘ সারি

প্রতিবেদক
Kolom 24
আগস্ট ৩১, ২০২০ ৮:৫৮ অপরাহ্ণ
Link Copied!

দক্ষিন বঙ্গের ২১ জেলার প্রবেশ দ্বারক্ষেত দৌলতদিয়া ঘাট। সরকারী প্রতিষ্ঠান বিআইডবিøউটিএ ৭ একর জমি মধ্যে রয়েে একটি বিশাল ট্রাক টার্মিনাল ২১ জেলা থেকে আগত ট্রাক গুলি এসে এই টার্মিনালে অবস্থান করার কথা। তা না হয়ে দৌলতদিয়া হতে ১৫ কিঃমিঃ অদুরে গোয়ালন্দ মোড়ে ফরিদপুর রাজবাড়ী মহাসড়কে গাড়ি গুলো আটকে রাখা হয়।

সরেজমিনে দেখা যায় যে,যে সকল বাজে মালের ট্রাক গুলো অবস্থান করার কথা দৌলতদিয়া ট্রাক টার্মিনালে। কিন্তু সে সকল ট্রাক গুলো টার্মিনালে না রেখে ১৫ কিঃমিঃ অদুরে গোয়ালন্দ মোড়ে মহাসড়কে আটকে রাখছে রাজবাড়ী জেলা ট্রাফিক পুলিশ এত করে মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হচ্ছে । ভুক্তভোগীর শিকার হচ্ছেন ট্রাক চালক ও হেলপার সে খানে গাড়ি আটকে রাখা হয় দুই থেকে তিন দিন কারো কারো তার ও বেশি নেই সেখানে খাবার হোটেল, গোসল খানা ,টয়লেট, বিশ্রামগার ,এ ভাবে নির্যাতনের শিকার হচ্ছেন ট্রাক চালকও হেলপাররা । এদিকে বিআইডবিøউটিএ আইন অনুযায়ী ট্রাকটি পাকিং দিয়ে টার্মিনালে প্রবেশ করবে, ট্রাক টার্মিনালে ট্রাকগুলি বিআইডবিøউ টিসির ট্রাক বোকিং কাউন্টার থেকে সিরিয়াল মত ফেরি পারের টিকিট ক্রয় করবে। পরে সেই গাড়িটি পারের উদ্যেশে দৌলতদিয়া ট্রাক টার্মিনাল ত্যাগ করবে ।কিন্তু দেখা যাচ্ছে তার উল্টো টা দৌলতদিয়া ট্রাক টার্মিনাল ফাঁকা মহাসড়কে গাড়ির দীর্ঘ সাড়িও যানজট।

ট্রাকচালক সোহাগ বলেন , ট্রাক নিয়ে গোয়ালন্দ মোড়ে দুই থেকে তিন অবস্থান করতে হয় মহাসড়কে । আমাদের কোন নিরাপত্ত নেই আমরা নিরাপত্তা হীনোতায় ভোগছি নেই কোন খাবার হেটেল ,থাকায় জায়গা,গোসল খানা ,বিশ্রামগার,আমরা খুব কষ্টে থাকি মহাসড়কে। আমাদের জন্য দৌলতদিয়া ট্রাক টার্মিনাল রয়েছে। সে খানে আমাদের প্রবেশ করতে দিলে আমরা নিরাপত্তায় থাকতে পারবো।

চালক রিপন জানান, আমি আজ দুইদিন ধরে গোয়ালন্দ মোড়ে দীর্ঘ সিরিয়ালে আ্টকে আছি এখনে আমাদের থাকা খাওয়া খুবি কষ্টকর। ট্রফিক পুলিশরা যদি আমাদের গাড়ি গুলো ছেড়ে দিতো তাহলে আমরা দৌলতদিয়া টার্মিনালে পাকিং করে নিরাপদে থাকতে পারতাম আমাদের থাকা খাওয়ার কোন সমস্যা হতো না।

রাজবাড়ী ট্রাফিক পুলিশের ইন্সেপেক্টর (টি,আই ) তাকের পাল বলেন, কুষ্টিয়া যশোর খুলনা ও বিভিন্ন জেলা থেকে ফেরি ঘাট অভিমুখে গোয়ালন্দ মোড়ে বাজেমালের ট্রাকগুলো সিরিয়ালে রাখা হয়েছে । ঐ সময় দেখছিলাম ২শত গাড়ির কাছাকাছি গোয়ালন্দ মোড়ে আটকে আছে। তাকে প্রশ্ন করা হলো দৌলতদিয়া বিশার টার্মিনাল ফাঁকা অথচ ঢকা খুলনা মহাসড়কে গাড়ির দীর্ঘ সাড়ি এ বিষয়ে আপনি কি জানেন, তিনি জানান আমি কিছুই জানি না।

Comments

comments