ঢাকামঙ্গলবার , ৪ ফেব্রুয়ারি ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

এসএসসি’র ভুয়া প্রশ্নপত্র বিক্রির দায়ে যুবক গ্রেফতার

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ৪, ২০২০ ১১:৪৪ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের কটিয়াদীতে এসএসসি ও সমমান পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র বিক্রির দায়ে ফাঁসকারী চক্রের মো. আল ইমরান (১৯) নামের এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড এ্যকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)।

মঙ্গলবার বিকেলে উপজেলার করগাঁও ইউনিয়নের পাঁচলিপাড়া এলাকায় অভিযান পরিচালনা চালিয়ে ওই যুবককে গ্রেফতার করে র‍্যাব -১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের সদস্যরা। গ্রেফতারকৃত আল ইমরান উপজেলার করগাঁও গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে। র‍্যাব জানায়, গ্রেফতারকৃত আল-ইমরান দু্ইবছর পূর্বে এসএসসি ও সমমানের পরীক্ষা দিয়ে অকৃতকার্য হয়। পরবর্তীতে এসএসসি পরীক্ষা দেয়নি সে। কিন্তু সে তথ্য প্রযুক্তিতে খুব চৌকষ। গেল বছর এসএসসি পরীক্ষার সময় ভিন্ন কৌশলে ভুয়া প্রশ্নপত্র বিক্রি করে লোকজনের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। সে দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ সহ বিভিন্ন মাধ্যম ব্যবহার করে ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ এবং প্রতারণামূলকভাবে অর্থের বিনিময়ে সরবরাহ করতো।

র‍্যাব -১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের অধিনায়ক লে. কমান্ডার বিএন এম শোভন খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চলমান এসএসসি ও সমমান পরীক্ষা শুরুর পূর্বে সে পরীক্ষার্থীদের কাছে টাকার বিনিময়ে ভুয়া প্রশ্নপত্র বিক্রি করছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব কথা স্বীকার করেছে সে। এ ব্যাপারে কটিয়াদী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

 

প্রতিনিধি (কটিয়াদী) কিশোরগঞ্জ

Comments

comments