ঢাকাশনিবার , ৩ অক্টোবর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

গণপদত্যাগের সিদ্ধান্ত ও সাত দিনের আলটিমেটাম

প্রতিবেদক
Kolom 24
অক্টোবর ৩, ২০২০ ৮:৩২ অপরাহ্ণ
Link Copied!

রংপুরের পীরগাছা উপজেলার বিএনপির শীর্ষ ২ নেতাকে কেন্দ্রীয়ভাবে বহিষ্কার করায়। নানা আলোচনা-সমালোচনা ও জল্পনা-কল্পনা সৃষ্টি হয়েছে রংপুরে এ নিয়ে চলছে নেতাকর্মীদের মধ্যে তুমুল হট্টগোল।

রংপুর জেলার পীরগাছা উপজেলা বিএনপির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আফসার আলী ও সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী ও ব্যবসায়ী সমিতির সভাপতি, আমিনুল ইসলাম রাঙ্গা কে বহিস্কার করায় উপজেলায় তৃণমূল পর্যায়ে অসন্তোষ প্রকাশ করেছে পীরগাছা উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

পীরগাছা উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি মতিয়ার রহমান বলেন,দলীয় শৃঙ্খলা পরিপন্থি ও দল বিরোধী কর্মকাণ্ডে  জড়িত থাকায় কথিত অভিযোগের পরিপ্রেক্ষিতে পীরগাছা উপজেলা বিএনপির সভাপতি আফসার আলী ও সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম রাঙ্গা কে প্রাথমিক সদস্যপদ সহ সকল পর্যায়ের পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

গত২৬/৯/২০২০ইং তারিখে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির, জনাব এ্যাডভোকেট রুহুল কবীর রিজভী, সিনিয়র যুগ্ম-মহাসচিব (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) কর্তৃক স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে উপজেলা বিএনপির নেতাকর্মীরা শীর্ষ এই দুই নেতার পদত্যাগের বিষয়টি আমরা নিশ্চিত হয়েছি।

এনিয়ে বিএনপি’র তৃণমূল নেতাকর্মীরা পীরগাছা উপজেলার শীর্ষ এই দুই বিএনপি নেতার পুনর্বহালের দাবিতে বিএনপি চেয়ারপারসন,ভারপ্রাপ্ত চেয়ারম্যান, মহাসচিবসহ কেন্দ্রীয় নেতাদের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।তৃণমূল নেতাকর্মীদের অভিযোগ, পীরগাছা উপজেলা বিএনপি কে যারা জীবনের চেয়ে বেশি ভালবেসে সুসংগঠিত করেছে এবং দলের নির্দেশনা অনুযায়ী আন্দোলন সংগ্রাম করে  এবং তৃণমূল বিএনপি রাজনৈতিক অবস্থান শক্ত রেখেছে আজ সেই নেতাদের দল থেকে বহিষ্কার করার সিদ্ধান্তে তীব্র নিন্দা সহ অবৈধ ও ষড়যন্ত্রমূলক সিদ্ধান্ত বলে মত প্রকাশ করেছেন তারা।

তৃণমূল নেতাকর্মীরা আরো বলেন, অবাঞ্চিত ও ভিত্তিহীন সিদ্ধান্ত তারা কখনোই মেনে নেবেন না তাদেরকে ষড়যন্ত্রমূলক অব্যাহতি দেওয়া হয়েছে। আমরা পীরগাছা উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন নেতৃত্বরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই, অবিলম্বে তাদের পুনর্বহালেরও দাবি জানান তারা।

অন্যদিকে, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, গত সংসদ নির্বাচনে রংপুর জেলার মধ্যে পীরগাছা ও কাউনিয়ায় বিএনপি’র প্রার্থী সর্বোচ্চ সংখ্যক ভোট পেলেও আওয়ামী লীগের দুঃশাসনের কারণে নির্বাচিত হতে পারেনি। উপজেলা বিএনপি’র সভাপতি, মোঃ আফসার আলী ও সাধারণ সম্পাদক  আমিরুল ইসলাম রাঙ্গা স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনে থেকে হাসিনা বিরোধী আন্দোলনে সংগ্রামী ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় তাদের বিরুদ্ধে রেললাইন উৎপাটন সহ অসংখ্য গাইবি মামলা হয়।

শীর্ষ এই দুই বিএনপি নেতাকে কোন কারন দর্শানোর নোটিশ না দিয়েই, সত্যতা যাচাই বাছাই ছাড়াই এবং আত্ম সমর্থনের সুযোগ না দিয়ে মিথ্যা ও বানোয়াট তথ্যের ভিত্তিতে এবং সরেজমিনে তদন্ত না করে রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জনাব আব্দুল খালেক ও রংপুর জেলা বিএনপির দুই একজন নেতার সাথে আঁতাত করে এ বহিষ্কারাদেশ প্রদান করা হয়েছে। যা পীরগাছা উপজেলা বিএনপি ধ্বংস করার চক্রান্ত বলে আমরা মনে করি।

আমরা উপজেলা বিএনপির তৃণমূল নেতাকর্মীরা, আগামী সাত দিনের মধ্যে উপজেলা বিএনপি সভাপতি ও সম্পাদকের বহিষ্কারাদেশ প্রত্যাহার করার দাবি জানাই। অন্যথায়, উপজেলা বিএনপি’র সকল সদস্য ও ইউনিয়ন বিএনপি সকল সদস্য এবং আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনের সকল প্রার্থীগণকে নিয়ে গণপদত্যাগ করে দুর্বার আন্দোলনের মাধ্যমে মোঃ আফসার আলী ও আমিনুল ইসলাম রাঙ্গাকে বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ কঠোর আন্দোলনের মাধ্যমে পুনরায় স্বপদে বহাল করতে বাধ্য করা হবে বলে উপজেলার তৃণমূল নেতা-কর্মী ও সদস্যদের এ আহ্বান জানান তিনি।

Comments

comments