কিশোরগঞ্জে প্রতিবন্ধীর মিশুক ছিনতাই, হত্যা চেষ্টা

2 weeks ago
6:26 pm
835
দেশজুড়ে ঢাকা কিশোরগঞ্জে প্রতিবন্ধীর মিশুক ছিনতাই, হত্যা চেষ্টা

কিশোরগঞ্জে এক প্রতিবন্ধী চালককে হত্যা চেষ্টা করে মিশুকগাড়ী ছিনতাই করেছে দুর্বৃত্তরা। প্রতিবন্ধী সেলিম মিয়া মিশুকগাড়ী চালিয়েই তার সংসার চালাতো। প্রতিবন্ধী হওয়া স্বত্ত্বেও কখনও কারো কাছে হাত পেতে ভিক্ষা করেননি। সংসার চালানোর জন্য বেছে নিয়েছেন কর্ম। এমন প্রতিবন্ধী মানুষকেও ছাড় দেননি কতিপয় নরপশু দুর্বৃত্ত। প্রথমে প্রতিবন্ধী সেলিমকে হত্যার জন্য ধারালো ছুড়ি দিয়ে গলায় আঘাত করে এবং আঘাতের জায়গায় ছুড়ি ঢুকিয়ে নাড়ায়। এমন নরপশু যে তারা একজন প্রতিবন্ধীকেও মায়া দেখালো না। ছিনিয়ে নিল তার ভাড়া করা মিশুকগাড়ী। ঘটনাটি ঘটেছে সোমবার (১২ অক্টোবর) রাতে কিশোরগঞ্জ সদর উপজেলার বিন্নাটি মাছ বাজার হতে ১৫০ গজ দূরে রাস্তার বাম পাশে একটি ফিসারীর পাড়ে। আহত প্রতিবন্ধী সেলিম মিয়া হোসেনপুর উপজেলার পুমদী ছাওয়ালীয়া গ্রামের মৃত উমেদ আলীর পুত্র।

প্রতিবন্ধী সেলিম মিয়ার পরিবার সূত্রে জানা যায়, গত এক বছর যাবত সেলিম বিভিন্ন মালিকের নিকট হতে ব্যাটারিচালিত অটো ও মিশুকগাড়ী ভাড়া নিয়ে জীবিকানির্বাহ করতো। সে কিশোরগঞ্জ জেলা শহরের বগাদিয়া তালতলায় একটি ভাড়া বাসা নিয়ে থাকতেন। মঙ্গলবার (১৩ অক্টোবর) সকাল ৬টার দিকে প্রতিবন্ধী সেলিমের বড়ভাই খোকন মিয়া জানতে পারে সেলিম হাসপাতালে ভর্তি।

প্রতিবন্ধী সেলিম মিয়া বলেন, বিন্নাটি মোড়ে মিশুকগাড়ী নিয়ে অবস্থান করছিলাম। এমন সময় ৩ জন লোক আমার গাড়ীতে করে মোড়গমহল আসে। ১০-১২ মিনিট পর আবার তারা আমার মিশুকগাড়ীতে করে বিন্নাটির উদ্দেশ্যে রওনা দেন। বিন্নাটি মাছ বাজার থেকে একটু দূরে একটি ফিসারীর পাড়ে আমার মুখ চেপে ধরে গলায় ছুড়ি দিয়ে আঘাত করে। এছাড়াও শরীরের বিভিন্ন জায়গায় ছুড়ি দিয়ে আঘাত করে। আমি জীবন বাঁচানোর জন্য মৃত্যুর অভিনয় করি। তাদের মধ্যে একজন বলে, “মনে হয় মইরা গেছে। চল যাইগা।” আমাকে মৃতভেবে তারা আমার ভাড়া করা মিশুকগাড়ীটি নিয়ে চলে যায়। তারা চলে যাবার পর আমি রক্তাক্ত শরীর নিয়ে কতমানুষকে বললাম ভাই আমাকে একটু হাসপাতালে নিয়ে যান। কেউ নেইনি আমাকে। অনেকক্ষণ পর একজন লোক আমাকে হাসপাতালে নিয়ে যায়। আমি তাদের বিচার চাই। আমি প্রতিবন্ধী হয়েও জীবন চালানোর জন্য কর্ম করি। কারও কাছে জীবনের হাত পেতে ভিক্ষা করি নাই।

কিশোগঞ্জ মডেল থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। দুর্বৃত্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।