ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ

দেশজুড়ে ময়মনসিংহ ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ

বাংলাদেশ পুলিশ ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে শনিবার (১৭ অক্টোবর) দেশব্যাপী ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশের আয়োজন করেছে। সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে দেশের সকল বিটে একযোগে একই সময়ে শনিবার সকাল ১০টায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

তারই ধারাবাহিকতায় শেরপুর, নকলা মডেল পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে সমাবেশে অনুষ্ঠিত হয়। ১১ বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

বিট পুলিশিং সমাবেশে এস আই সবুজ এর সঞ্চালনায় সমাবেশে- সভাপতিত্ব করেন জেলা পরিষদের সদস্য ছামিউল হক মুক্তা। প্রধান অতিথি নকলা থানা ইনচার্জ আলমগির হোসেন শাহ বিশেষ অতিথি উপজেলা পরিষদেের ভাইসচেয়াম্যান সারোয়ার আলম তালুকদার, নকলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সুহেল,নকলা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, আশিষ কুমার সাহা,নকলা পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আনার মিয়া,বিশিষ্ট ব্যবসায়ি মোঃ তোতা মিয়া। ৫ ওয়ার্ডের বিট পুলিশের সভাপতি আব্দুল লতিফ কডা।

সমাবেশে অংশগ্রহণকারীগণ ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান। এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন কর হয়।

প্রধান অতিথি বক্তব্যে আলমগীর হোসেন শাহ বলেন, দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে শেরপুর পুলিশ। পুলিশ দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগণের পাশে রয়েছে।