পাকুন্দিয়া থানা পুলিশের উদ্যোগে নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

2 weeks ago
7:23 pm
30
দেশজুড়ে ঢাকা পাকুন্দিয়া থানা পুলিশের উদ্যোগে নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে সারাদেশের ন্যায় পাকুন্দিয়া উপজেলার চন্ডিপাশা ইউনিয়নে সমাবেশ করেছে পাকুন্দিয়া থানা পুলিশ।
সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী-পুরুষ, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমাম, গ্রাম-পুলিশসহ ইউনিয়নের সকল ওয়ার্ড এর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।
শনিবার (১৭ অক্টোবর) চন্ডিপাশা বন্ধু বাজারে বিট পুলিশ কার্যালয়ে নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী এ সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সারোয়ার জাহান।
সমাবেশে আরোও উপস্থিত ছিলেন চন্ডিপাশা ইউনিয়নের বিট-১১এর অফিসার এস.আই সুজিত কুমার সরকার সহ বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা।
উক্ত সমাবেশে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডা.ইব্রাহিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক ইউ.পি চেয়ারম্যান জনাব মোঃ মঈন উদ্দিন সাহেব, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক জয়নাল আবেদীন (মিলন), সাংগঠনিক সম্পাদক বদরুজ্জামান (গোলাপ), এড. জাহাঙ্গীর আলম (শওকত), খালেকুল ইসলাম (ঈদুল মাস্টার), কোদালিয়া হাই স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য খলিলুর রহমান (খলিল), যুবলীগ সভাপতি মিন্টু চকদার, ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক মাহবুবুর রহমান (রাসেল), স্বেচ্চাসেবক লীগ সভাপতি মাহফুজ আহমেদ ও নূর মোহাম্মদ আহাদ প্রমুখ।
সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সবাইকে সচেতন করেন।
দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে আসছে বাংলাদেশ পুলিশ। সমাবেশে পুলিশের পক্ষ থেকে সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সহযোগীতা কামনা করেন ।