ঢাকাবুধবার , ১৯ ফেব্রুয়ারি ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কটিয়াদীতে বেপরোয়া কিশোর গ্যাং

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ১৯, ২০২০ ২:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের কটিয়াদীতে ভয়াবহ রূপ নিচ্ছে ‘কিশোর গ্যাং কালচার’। গ্যাং কালচারে কোনো প্রকার নাম ব্যবহার না করলেও তারা সংঘবদ্ধভাবে এলাকার বিভিন্ন স্থানে সক্রিয় হয়ে উঠেছে। ‘পার্টি’ করা, হর্ন বাজিয়ে প্রচণ্ড গতিতে মোটরসাইকেল চালানো ও বিভিন্ন সড়কের মোড়ে দাঁড়িয়ে মেয়েদের উত্ত্যক্ত করা তাদের দৈনিক কর্মকাণ্ডের অংশ হিসেবে দাড়িয়েছে। পৌরসভার অলি-গলি, পাড়া-মহল্লাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন পযার্য়ে পৌছে গেছে কিশোর গ্যাং কালচার। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের স্কুল-কলেজের মেয়েদের উত্ত্যক্ত করা তাদের নিত্যদিনের অভ্যাস। কিন্তু এসব গ্যাংয়ের ব্যাপারে তাদের অভিভাবকরা উদাসীন।

স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে তারা এসব কিশোরদের উৎপাত দেখে আসছেন। তাদের উচ্চগতির মোটরসাইকেলের রেস পথচারীদের আতঙ্কের অন্যতম কারণ। তারা ঝুঁকিপূর্ণ বাইক ও কার রেসিং তাদের ‘ফ্যাশন’ হিসেবে দাড়িয়েছে। তুচ্ছ ঘটনায় মারামারি ও ঝগড়া ফ্যাসাদে জড়িয়ে পড়ছে এসব কিশোর। সম্প্রতি কিশোর গ্যাং গুলো জন্মদিনের নামে জোর করে ধরে নিয়ে গিয়ে গাছ অথবা ল্যাম্পপোষ্টের সাথে হাত পা বেঁধে ডিম, আটা মাথায় মাখিয়ে ঘন্টার পর ঘন্টা শারীরিক নির্যাতনের ঘটনায় স্কুল কলেজে পড়ুয়া সাধারণ শিক্ষার্থী ও অভিভাবকরা আতঙ্কে দিন কাটাচ্ছেন। এছাড়াও এসব কিশোররা মাদক সেবনেও পারদর্শী। ঠুনকো ঘটনা ঘিরেও জড়িয়ে পড়ছে সহিংসতায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ম্যাসেঞ্জার হরদম এসব গ্রুপ গড়ে উঠছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, কিশোর গ্যাং গ্রুপের কোন অভিভাবকেরা প্রভাবশালী ও পরিচিত মুখ। আবার অনেকে রাজনীতির সাথে জড়িত। ফলে অপরাধ করলেও কেউ এদের বিরুদ্ধে কথা বলার সাহস পান না। আইনের আশ্রয় নিতেও ভয় পান।

এ বিষয়ে কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম মাহফুজ ও কটিয়াদী সরকারি কলেজের অধ্যক্ষ সুবিতা রাণী জানান, কিশোর গ্যাং এর বিষয়টি আমাদের জানা নেই। খোঁজ খবর নেওয়া হচ্ছে।

কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এম এ জলিল বলেন, এ ঘটনার কোন অভিযোগ পাইনি। বিষয়টি আমি দেখছি। অভিযুক্ত ও তাদের অভিভাকদের থানায় ডেকে প্রাথমিক ভাবে সর্তক করে দেওয়া হবে। তাতে যদি কোন কাজে না আসে তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো।

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি

Comments

comments