কাঠালিয়ায় ভূমিহীনদের জন্যে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার কর্মসূচির ঘর নির্মান শুরু

দেশজুড়ে বরিশাল কাঠালিয়ায় ভূমিহীনদের জন্যে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার কর্মসূচির ঘর নির্মান শুরু

ঝালকাঠির কাঠালিয়া উপজেলায় মানননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের অগ্রাধিকার ভিত্তিতে র্কসূচির আওতায় মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ভূমিহীনদের জন্যে ঘর নির্মানের কাজ শুরু হয়েছে। আজ ২০ নভেম্বর শুক্রবার সকাল ১১টায় কাঠালিয়া সদর ইউনিয়নের পশ্চিম আউরা গ্রামে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ এমাদুল হক মনির প্রধান অতিথি হিসেবে এ গৃহ নির্মানের কাজ আনুষ্ঠাকি ভাবে উদ্ভোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ বদিউজ্জামান বদু, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা খানম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান উজির সিকদার। কাঠালিয়া উপজেলার ভূমিহীন ৫৪টি পরিবারকে এ ঘর প্রদান করা হবে। প্রভাব শালিদের দখলে থাকা সরকারি খাস জমি অবমুক্ত করে এ ঘর নির্মান করা হচ্ছে। প্রতিটি গৃহে দুই কক্ষসহ একটি বারান্দা এবং আলাদা ভাবে রান্না ঘর ও টয়লেটের ব্যবস্থা রয়েছে। উপজেলা পরিষদের তত্ত্বাবধায়নে এক লক্ষ ৭১ হাজার টাকা ব্যয়ে এ গৃহগুলো নির্মান করা হবে।

উদ্ভোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয়গন্যমান্য ব্যক্তি ও উপকারভোগীরা। এ সময় দোয়া মোনাজাত পরিচালনা করেন কাঠালিয়া বন্দর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোঃ মিজানুর রহমান।