আশুলিয়ায় “ডেনিম শো” প্রদর্শনীর উদ্বোধন

1 week ago
4:51 pm
15
দেশজুড়ে ঢাকা আশুলিয়ায় “ডেনিম শো” প্রদর্শনীর উদ্বোধন

করোনা কালীন সময়ে আশুলিয়ায় বসন্ত-শীতকালীন রকমারি ডেনিম কাপড়ের কালেকশন নিয়ে ৭ দিন ব্যাপী “অ্যারন ডেনিম শো ২০২০” এর উদ্বোধন করা হয়েছে।
শনিবার সকালে আশুলিয়ায় মির্জানগর অ্যারন ডেনিম মিল চত্ত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজিএমই’র ভাইস প্রেসিডেন্ট মশিউল আজম সজল এর উদ্বোধন করেন।

এ সময় বিজিএমই’র ভাইস প্রেসিডেন্ট মশিউল আজম সজল বলেন, “এই সঙ্কট সময়ে এই আয়োজন ব্যতিক্রমী এবং সময়োপযোগী”।

তিনি আরও বলেন, করোনাকালীন সময়ে ডেনিম ফেব্রিকে নতুন নতুন কি কি উদ্ভাবন আমাদের ফেব্রিক মিলগুলো নিয়ে আসছে তা কিন্তু আমাদের ডেনিম পোশাক করাখানাগুলো অনেক ক্ষেত্রেই জানাতে পারছে না। করোনার কারনে একদিকে যেমন দেশীয় এবং আন্তর্জাতিক মেলাগুলো বন্ধ রয়েছে অন্যদিকে তেমনি অফিসে গিয়ে ফেব্রিকের সরাসরি প্রেজেন্টশন বা প্রদর্শনও এখন অনেকাংশেই অসম্ভব। এমতাবস্থায়, অ্যারন ডেনিমের আজকের আয়োজিত ভার্চুয়াল প্রদর্শনী মাধ্যমে আমি মনে করি আরেকটি নতুন সম্ভাবনার দ্বার উন্মেচিত হলো। আমাদের উদ্যোক্তাগন কেবল সফলতার সাথে সকল বাঁধাসমূহ অতিক্রমই করেননি, বরং প্রতিবারই আরও শক্তিশালী ভাবে ফিরে এসেছেন।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ পৃথিবীর দ্বিতীয় বৃহত্তর তৈরী পোশাক রপ্তানীকারক দেশ। পৃথিবীর সর্ববৃহৎ তৈরী পোশাক রপ্তানীকারক দেশ হল চীন। কিন্তু আপনারা জেনে আনন্দিত হবেন যে, ইউরোপে ডেনিম রপ্তানিতে বাংলাদেশ সর্ববৃহৎ, চীনের অবস্থান আমাদের পরে। এমনকি এই করোনাকলীন সময়েও এ বছর আগষ্টে বাংলাদেশ মেক্সিকো, তুরস্ক ও চীনকে ছাড়িয়ে এক নম্বর ডেনিম রপ্তানিকারক হিসেবে যুক্তরাষ্ট্রে তার অবস্থান সুপ্রতিষ্ঠিত করেছে। ডেনিম রপ্তানিতে বাংলাদেশের এ অভ্থতপূর্ব সাফল্যের পিছনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে আমাদের দেশের ডেনিম টেক্সটাইল মিলসমূহ। এর মধ্যে অ্যারন ডেনিম নিঃসন্দেহে অন্যতম।

এ সময় আরও উপস্তিত ছিলেন, অ্যারন ডেনিম মিলের ব্যবস্থাপনা পরিচালক মাজাকাত হারুন, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চীপ এক্সিকিউটিভ অফিসার সাঈদ মাজাকাতসহ আরও অনেকে।

৭ দিন ব্যাপী আয়োজিত এই ডেনিম প্রদর্শনী অ্যারন ডেনিম ফেসবুক পেইজের মাধ্যমে ভার্চুয়ালি এবং স্বাস্থ্যবিধি মেনে সরাসাসরি চলবে আগামী ২৭ নভেম্বর পর্যন্ত। এ প্রদর্শনীতে অ্যারন ডেনিম মিলের প্রায় ৫০টির অধিক ডেনিম কাপড় ও পোশাক প্রদশর্ীত হয়। লোকাল টাই ডাই, আ্টসি ড্রাই, ইকো হাইপো, স্টোন ওয়াশসহ ব্যতিক্রসী ডেনিম কাপড় ও পোশাক দর্শক ও গ্রাহকদের আকর্ষণ করে।