ঢাকাশুক্রবার , ১৮ ডিসেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

শুরূক সাহিত্য মজলিশে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ১৮, ২০২০ ১:০৯ অপরাহ্ণ
Link Copied!

আজ ১৭ই ডিসেম্বর সাপ্তাহিক শুরূক ও শুরূক সাহিত্য মজলিশের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠান শুরূক কার্যালয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, বিজয়ের গৌরবময় ইতিহাস ও অসাম্প্রদায়িক চেতনা ভিত্তিক আলোচনা ও কবিতা পাঠের পর্ব চলে।

সাপ্তাহিক শুরূক সম্পাদক মুহা.ফজলুর রহমানের সভাপতিত্বে ও বিশিষ্ট কবি, কলামিস্ট ও প্রাবন্ধিক ওয়াসীম ফিরোজের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শুরূক সাহিত্য মজলিশের সভাপতি শফিকুল আলম খোকন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জেলা পরিষদের সম্মানিত সদস্য মোঃ সাজ্জাদুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন- মহিনন্দ কিশোরগঞ্জ চাকুরীজীবি কল্যাণ সমিতির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাকীম মতিউর রহমান, ডা. সুজিৎ কুমার দে,ডা.আকরামুজ্জামান, কালের নতুন সংবাদ সম্পাদক খায়রুল ইসলাম, শুরূক নির্বাহী সম্পাদক- মুহা. সাইফুল্লাহ সাইফ, যুব উন্নয়ন সহকারী কর্মকর্তা ছিদ্দিকুর রহমান রতন, শ্রমিকলীগ নেতা মোঃ শাহজাহান, মাওলানা নাছির উদ্দিন, মাওলানা আবু তাহের, শরীফুল ইসলাম, মোস্তফা জামান পারভেজ ও প্রমূখ ব্যক্তিবর্গ।

বক্তারা বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধের সকল শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে ।

বক্তারা আরোও বলেন, এদেশ স্বাধীন হয় দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে । ৭১’র পরাজিত শক্তিরা আবারও উত্থিত হয়েছে, আমরা অসাম্প্রদায়িক চেতনায় ঐক্যবদ্ধ হয়ে সেই পুরোনো শকুনদের হঠিয়ে ছাড়বো, ইনশাআল্লাহ।

দ্বিতীয় অধিবেশনে সাংবাদিকতায় অবদান রাখায় মোঃ রহুল আমিনের ক্রেস্টটি তার পক্ষে কালের নতুন সংবাদ সম্পাদক খায়রুল ইসলাম গ্রহন করে ।

হাফেজ মোঃ রহমাতুল্লাহর কোরআন তেলোওয়াত এবং মুক্তিযুদ্ধের সকল শহীদদের স্মরণ করে ১ মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয় । সবশেষে মাওলানা নাছির উদ্দিনের মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের ইতি ঘটে।

Comments

comments