ঢাকামঙ্গলবার , ১০ মার্চ ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

অবৈধ পুকুর খননের বিরুদ্ধে অভিযানে গিয়ে ইট ভাটাকে জরিমানা

প্রতিবেদক
Kolom 24
মার্চ ১০, ২০২০ ৯:২৮ অপরাহ্ণ
Link Copied!

সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে পুকুর খনন কাজের বিরুদ্ধে অভিযানে গিয়ে সরকারী রাস্তা নষ্ট করে মাটি পরিবহনের দায়ে দোয়েল ব্রিকস ফিল্ড নামের এক ইটভাটাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও অবৈধভাবে পুুুুকুর খনন কাজে ব্যবহীত একটি স্কেবেটর অকেজো করা হয়েছে। অবৈধ পুকুর খননের বিরুদ্ধে এ অভিযান অব্যহত থাকবে বলেও জানিয়েছে ভ্রাম্যমান আদালত।

আজ (১০ মার্চ) মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজশাহীর পুঠিয়া উপজেলার জিউপাড়া ও শিলমাড়িয়া ইউনিয়নে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামান।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, উচ্চ আদালতের নির্দেশনাকে উপেক্ষা করে তিন ফসলি জমিতে পুকুর খননের গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার জিউপাড়া ইউনিয়নের উজালপুরে পুকুর খনন বন্ধে অভিযানে গিয়ে ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে সবাই পালিয়ে যায়। তবে সেখানে কাউকে না পাওয়া গেলেও পুকুর খনন কাজে ব্যবহীত একটি স্কেবেটর বিনষ্ট করা হয়। এ সময় শিলমাড়িয়া ইউনিয়নের সাতবাড়িয়া এলাকা দিয়ে সরকারী সড়ক নষ্ট করে ইট ভাটায় মাটি পরিবহনের দৃশ্য ভ্রাম্যমান আদালতের নজরে আসে।

তারা পার্শ্ববর্তী নলডাঙ্গা উপজেলায় পুকুর খনন করে সে মাটি বিভিন্ন যানবাহনে করে পুঠিয়া উপজেলায় অবস্থিত ওই ইটভাটায় পরিবহন করছিলো কিছু শ্রমিক। এতে সরকারী সড়ক নষ্ট হয়ে যাওয়া ছাড়াও জনগণের চলাচলে ভোগান্তির সৃষ্টি হচ্ছিলো। পরে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর সংশ্লিষ্ট ধারায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামান জানান, যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ফসলি জমিতে পুকুর খনন করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। পুকুর খনন বন্ধে এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

মইদুল ইসলাম মধু, পুঠিয়া, রাজশাহী

Comments

comments