ঢাকারবিবার , ১৭ জানুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে টানা ৫ বার নির্বাচিত হয়ে ইতিহাস গড়লেন ঈদু

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ১৭, ২০২১ ৪:১০ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জ পৌরসভার নির্বাচনে একটানা ৫ বার কাউন্সিলর নির্বাচিত হয়ে ইতিহাস গড়েছেন ইসমাইল হোসেন ঈদু। তিনি পৌরসভার ১ নম্বর ওয়ার্ড থেকে একই পদে নির্বাচনে অংশগ্রহণ করে প্রতিবারই জয়লাভ করেন। গত শনিবার (১৬ জানুয়ারি) পৌরসভা নির্বাচনে টেবিল ল্যাম্প প্রতীকে ১৬৯৪ ভোট পেয়ে নির্বাচিত হন তিনি।

পৌরসভা সূত্রে জানা যায়, ১৯৯৮ সালে পৌরসভা নির্বাচনে তিনি প্রথমবার কাউন্সিলর নির্বাচিত হন। পরে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। সর্বশেষ ২০২১ সালের পৌরসভা নির্বাচনেও ৫ম বারের মতো জয়ী হয়ে এ ধারা অব্যাহত রেখেছেন তিনি।

ইসমাইল হোসেন ঈদু ১৯৬৪ সালে গাইটাল সাবুতাজ স্কুল রোডের পৈতৃক ভিটায় জন্ম গ্রহণ করেন। তার পিতা মৃত নবী হোসেন পাট গবেষণা ইন্সটিটিউটে নিম্ন পদস্থ কর্মচারী ছিলেন। মাতা রাবেয়া খাতুন ছিলেন গৃহিনী। চার ভাই ও দুই বোনের মধ্যে তিনি সবার বড়। ১৯৮৩ সালে তিনি এসএসসি পাশ করেন। ছোটবেলায় ফুটবল খেলতে পছন্দ করতেন। গোলকিপার হিসেবে স্বাচ্ছন্দ বোধ করতেন ফুটবল খেলায়। জেলা ক্রীড়া সংস্থার নির্বাচিত সদস্যও ছিলেন পাশাপাশি কিশোরগঞ্জ ডায়াবেটিক সমিতির নির্বাচিত সদস্যও ছিলেন। তিনি সাবুতাজ মাদ্রাসা ও স্কুলের বর্তমান সভাপতি। কাচারী মসজিদের কোষাধ্যক্ষ হিসেবে অনেকদিন যাবত কাজ করে যাচ্ছেন। বন্ধু প্রতিম সংগঠন সম্প্রীতির প্রতিষ্ঠাতা সদস্য তিনি। অবাক করা বিষয় তার নিজ নামে কোন জায়গা সম্পত্তি নেই। জীবন কাটিয়ে যাচ্ছেন মানুষের সেবা করে। এ জন্যই বারবার তিনি নির্বাচিত হচ্ছেন কাউন্সিলর পদে।

ভোটাররা বার বার আপনাকে নির্বাচিত করার কারণ কী জানতে চাইলে ইসমাইল হোসেন ঈদু বলেন, ‘জনসেবাকে আমি ইবাদত মনে করি। মানুষের প্রতি আমার ভালোবাসার কমতি নেই। আমার অবস্থান থেকে আমি ওয়ার্ডবাসীকে সর্বোচ্চ নাগরিক সেবা দিয়ে যাচ্ছি। তাই জনগণও আমাকে ভালোবেসে বার বার নির্বাচিত করেন।’

Comments

comments