ঢাকাশুক্রবার , ২২ জানুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীর উপহার ’স্বপ্নেরনীড়’ পাচ্ছে গোয়ালন্দের ৪৩০ পরিবার

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ২২, ২০২১ ৯:৫৬ অপরাহ্ণ
Link Copied!

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান প্রকল্পের আওতায় গোয়ালন্দ উপজেলার ভূমিহীন ও গ্রহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার ৪৩০ টি গৃহনির্মাণ সম্পন্ন হয়েছে।

জানা গেছে, প্রধানমন্ত্রীর উদ্যোগে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অর্থয়নে গোয়ালন্দ উপজেলায় ৭ কেটি ৩৫লাখ ৩০ হাজার টাকা ব্যয়ে ৪৩০ টি ঘর নিমার্ণ করা হয়েছে ভূমিহীন ও গৃহহীনদের জন্য। দেবগ্রাম ইউনিয়নে ১’শ টি ঘর, দৌলতদিয়া ইউনিয়নে ১’শ ৭০ টি ঘর , উজানচর ইউনিয়নে ৮৭ টি ঘর এবং ছোট ভাকলা ইউনিয়নে ৭৩টি ঘর। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হচ্ছে ১ লাখ ৭১ হাজার টাকা। নির্মিত ১৯ দশমিক ৬ ফুট বাই ২২ ফুটের দুটি শয়ন কক্ষএকটি রান্না ঘর সংযুক্ত পায় খানা গোসল খানা ও সামনে বারান্দা অত্যান্ত নয়নাভিরাম পরিবেশে এই গৃহ নির্মাণ করা হয়েছে।

ঘর গুলো নির্মাণ করা হয়েছে সারি বন্ধ ভাবে আবার কিছু কিছু এলাকায় দেখা যায় এ পাশে ও পাশে গৃহ নির্মাণ করায় ওই এলাকার রুপ বদলে গেছে দেখে মনে হয় যেন উন্নত স্বপ্নপুরীসম কোন এক ছোট শহর। আর মাত্র একদিন পরেই ওই স্বপ্নপুরীর বাসিন্দা হচ্ছেন ভূমিহীন ও গৃহহীন ৪৩০ টি পরিবার। সৌন্দর্য মন্ডিত এই সকল গৃহের কারণে যেমন বদলে গেছে সেই আগেকার জরাজীর্ণ ও কদাচিত রুপ।তেমনি ভাগ্য বদলের কারনে অত্যন্ত খুশি এর সুফলভোগী এলাকা বাসী।

গৃহহীন ও ভূমিহীন নুরজাহান বেগম বলেন, আমাদের কোন জায়গা জমি ছিলো না । ছেলে মেয়ে নিয়ে অন্য একটি পরিত্যক্ত ঘরে থাকতাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার একটু জমি ও একটি ঘর দিয়েছে সেই ঘরে ছেলে মেয়ে নিয় থাকবো। আমি এই ঘর ও জমি পেয়ে অত্যন্ত খুশি হয়েছি । আমি শেখ হাসিনার জন্য দেয়া করি আল্লাহ্ তাহাকে যেনো সুস্থ রাখেন।

ভূমিহীন ও গৃহহীন মো.হেলাল বলেন,আমার কোন জমি ও ঘর ছিলো না ।আমি পরের জায়গায় একটি চার টিনের ছাফরা ঘরে বসবাস করতাম। এখন প্রধানমন্ত্রী আমার একটি নতুন ঘর দিয়েছে । আমি ছেলে মেয়ে নিয়ে সে ঘরে বসবাস করতে পারবো। এই নতুন ঘর পেয়ে আমি অত্যন্ত খুশি হয়েছি। আমি প্রধানমন্ত্রীর জন্য সুস্থ্যতা ও দীর্ঘআয়ু কামনা করি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর অঙ্গীকার মুজিববর্ষে একটি মানুষও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর এ ঘোষনাকে বাস্তবায়নের লক্ষে এই কার্যক্রম। প্রকৃত ভূমিহীন ও গৃহহীনরাই পাবেন এ ঘর গুলি। আগামী ২৩ শে জানুয়ারী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে একযোগে এই ঘর গুলোর শুভ উদ্বোধন করবেন।

Comments

comments