ঢাকাশনিবার , ৬ ফেব্রুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কটিয়াদীতে রাস্তা নির্মাণকে কেন্দ্র করে স্বাস্থ্য সচিবের বাড়িতে হামলা, এসি ল্যান্ডসহ আহত ৮

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ৬, ২০২১ ৬:৪৬ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের কটিয়াদীতে স্বাস্থ্য বিভাগের সচিব আব্দুল মান্নানের গ্রামের বাড়িতে কমিউনিটি ক্লিনিকের সংযুক্ত রাস্তা নির্মাণকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় উপজেলা সহকারি কর্মকর্তাসহ অন্তত ৮ জন আহত হয়েছেন।

শনিবার দুপুরে কটিয়াদী উপজেলার চান্দপুর ইউনিয়নের মানিকখালী স্বাস্থ্য সচিবের গ্রামের বাড়ির আঙ্গিনায় এ ঘটনা ঘটে। এসময় দুর্বৃত্তরা লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এর আগে দুর্বৃত্তরা কিশোরগঞ্জের সিভিল সার্জন মুজিবুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) আশরাফুল আলমকে লাঞ্ছিত করেন।

আহতরা হলেন, কটিয়াদী সহকারি কমিশনার (ভূমি) আশরাফুল আলম (৩২), রাজমিস্ত্রি জিয়াউর রহমান (৩৫), অপূর্ব রহমান (২৫), কমল মিয়া (২৮)। এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রাথমিকভাবে অন্যদের নাম জানা যায়নি।

সরজমিন ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, স্বাস্থ্য বিভাগের সচিব আব্দুল মান্নানের স্ত্রী’র নামে একটি কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হচ্ছে। সেখানে চলাচলের জন্য ব্যক্তি মালিকানা জমি দখল করে বাড়ি নির্মাণ ও ক্লিনিকের জন্য নতুন রাস্তা নির্মাণ করা হচ্ছে। ফলে জমির মালিকদের মাঝে চাপা ক্ষোভ সৃষ্টি হয়। এরই জের ধরে শনিবার (০৬ ফেব্রুয়ারি) দুপুরে স্থানীয় লোকজন ক্লিনিকের নির্মাণ কাজে বাধা দিয়ে নির্মাণ শ্রমিকদের টিনসেটের একটি ঘর ভাংচুর করে। এর আগে বেলা ১১টার দিকে সচিব বাড়ির পাশের নির্মাণাধীন ক্লিনিকের কাজ দেখতে যান। এ সময় এলাকার লোকজন গিয়ে নির্মাণকাজ বন্ধ রাখার দাবি তোলেন। এসময় দুর্বৃত্তদের হাতে লাঠি ও ধারালো অস্ত্র ছিল বলে সচিবের পরিবার জানায়। ঘটনার আধা ঘন্টার মধ্যেই আইনশৃঙ্খলা বাহিনী র‍্যাব, পুলিশ ও ডিবি পুলিশের সদস্যরা ঘটনাস্থল ঘেরাও করে রাখেন। পরে পরিন্থিতি নিয়ন্ত্রণে আসে।

আহত হওয়া সহকারি কমিশনার (ভূমি) আশরাফুল আলম জানান,‘সচিব স্যারের সাথে থাকায় আমার ওপর আক্রমণ করা হয়েছে।’

ঘটনাস্থলে থাকা কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এম এ জলিল হামলার খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে আছে।

এ বিষয়ে কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের জানান, দুর্বৃত্তরা এসি ল্যান্ডকে লাঞ্ছিত করে এবং রড দিয়ে বাম পায়ের হাটুর নিতে আঘাত করে বলে তিনি জানান।

আর স্বাস্থ্যসচিব আবদুল মান্নান সাংবাদিকদের জানান, ‘হামলাকারীদের অনেকে তাঁদের পরিচিত। হামলাকারীদের বেশির ভাগ আওয়ামী লীগের কর্মী–সমর্থক। তারা স্থানীয় এমপি নূর মোহাম্মদ এমপির অনুসারী বলে তিনি জানান।’

Comments

comments