ঢাকাবুধবার , ১০ ফেব্রুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

শিবগঞ্জে শিশুবিবাহ প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ১০, ২০২১ ১১:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা হলরুমে শিশু বিবাহ প্রতিরোধে মতবিনিময় সভা হয়েছে। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) শিশু বিবাহ বন্ধে উপজেলা পর্যায়ে ইউনিসেফ’র অর্থায়নে এসেসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট (এসিডি) এই সভার আয়োজন করে।

এ সভায় সভাপতিত্ব করেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বি। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি খাতুন, সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম সহ অন্যান্যরা। সভাটি পরিচালনা করেন এসিডি’র প্রকল্প সমন্বয়কারী মো: মনিরুল ইসলাম পায়েল।

সভার শুরুতেই লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন মো: মনিরুল ইসলাম পায়েল। এরপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে শিশু বিবাহের কুফল, সমাজের উপরে তার প্রভাব, বাল্য বিবাহ প্রতিরোধ আইন-২০১৭ ও শাস্তির বিষয়, শিশু বিবাহ বন্ধে উপজেলা প্রশাসনের করণীয় বিষয়ে আলোচনা করা হয়। এরপর উপস্থিত অতিথিবৃন্দের মতামত জানতে চাওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল বলেন, ‘শিশু বিবাহ প্রতিরোধে প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এক্ষেত্রে আমাদের সকলের একসাথে কাজ করে যেতে হবে। যে ক্ষেত্রসমূহে আমাদের সচেতনতা প্রয়োজন সেই সকল ক্ষেত্রে আমরা সচেতনতা বৃদ্ধিতে কাজ করব। তাহলে শিশু বিবাহ প্রতিরোধ করা সম্ভব হবে।’

এসময় অন্যদের মধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, কাজী, ইমাম, শিক্ষক, জনপ্রতিনিধি ও এসিডি’র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments

comments