ঢাকাসোমবার , ১ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ক্ষুদ্র পুলিশের ব্যথা বুঝেছিলেন বঙ্গবন্ধু: কিশোরগঞ্জের পুলিশ সুপার

প্রতিবেদক
Kolom 24
মার্চ ১, ২০২১ ৩:২০ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেছেন, ক্ষুদ্র পুলিশের ব্যথা বুঝেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুকে হত্যার সময় প্রথম গুলি পুলিশ খেয়েছিল। তা হয়তোবা কেউ জানে না। বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে সোয়া দুই লাখ পুলিশের জন্য।

সোমবার (০১ মার্চ) সকালে পুলিশ লাইন্সের ড্রিল শেডে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে আয়োজিত “পুলিশ মেমোরিয়াল ডে” উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।



পুলিশ সুপার বলেন, পুলিশকে কখনও ডুবুরি, চালক, লাশবহনকারী কখনও বা সাধারণ মানুষের সাথে চলতে হয়। অনেকগুলি গুণাবলী ধারণ করে একজন পুলিশ। রাষ্ট্র এবং পুলিশ একে অপরের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। একটি ছাড়া আরেকটি সম্পূর্ণ নয়। উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে সারথী হিসেবে কাজ করেছে পুলিশ।

মাশরুকুর রহমান খালেদ বলেন, কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পরিবারের কেউ যদি কোন ধরণের সমস্যায় পড়েন তাহলে আমাদের সঙ্গে যোগাযোগ করবেন। কেউ আপনাদের পাশে না থাকুক আমরা আপনাদের পাশে আছি এবং থাকব।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোঃ জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. কামরুল আহসান শাহজাহান, জিপি বিজয় শংকর রায়, পিপি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি শাহ আজিজুল হক।

আলোচনায় সভা সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ মিজানুর রহমান। বক্তব্য রাখেন পিবিআই পুলিশ সুপার শাহাদাত হোসেন, সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু এবং নিহত পুলিশ পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন এ.এস.আই আলমগীর হোসেনের পুত্র নাসির উদ্দিন ও পুলিশ সদস্য তোফাজ্জল হোসেনের পিতা নূরুল ইসলাম।
পরে নিহত ৩৭ জন পুলিশ পরিবারকে ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করেন অতিথিবৃন্দ।



এর আগে একটি বর্ণাঢ্য র‍্যালী পুলিশ লাইন্স গেইট থেকে বের হয়ে নিহত পুলিশ সদস্যদের স্মরণে স্থাপিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে গিয়ে শেষ হয় ও শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন। এবং পেশাগত দায়িত্ব পালনের সময় নিহত পুলিশদের স্মরণে গার্ড অফ অনার প্রদান করেন।



Comments

comments