ঢাকাশনিবার , ৬ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জ কারাগারে সাজাপ্রাপ্ত কয়েদীর মৃত্যু

প্রতিবেদক
Kolom 24
মার্চ ৬, ২০২১ ৫:২১ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জ ও নরসিংদী জেলায় পৃথক দু’টি হত্যা ও ডাকাতির মামলায় ৬০ বছরের সশ্রম কারাদ-প্রাপ্ত এক কয়েদী কিশোরগঞ্জ জেলা কারাগারে মারা গেছেন। কারাগারে অসুস্থ হওয়ার পর শনিবার বেলা ১১টায় কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত কয়েদীর নাম শাহীন মিয়া (৫০)। তিনি জেলার ভৈরব পৌরসভার জগন্নাথপুর মধ্যপাড়ার শাহজাহান মিয়া^র পুত্র। তার কয়েদী নং ৯১৯৭/এ। কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে সাজা খাটা অবস্থায় সেখান থেকে গত ২০শে জানুয়ারি তাকে কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছিল বলে কারাসূত্র জানিয়েছে।

কিশোরগঞ্জ জেলা কারাগারের জেলার নাশির আহমেদ জানান, শনিবার সকাল ১০টার দিকে কয়েদী শাহীন মিয়া বুকে ব্যথা অনুভব করার কথা জানালে ১০টা ১০মিনিটে তাকে কারাগার থেকে বের করে দ্রুত তাকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বেলা ১১টায় সেখানে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হৃদরোগে আক্রান্ত হয়ে কয়েদী শাহীন মিয়ার মৃত্যু হয়েছে বলেও চিকিৎসকের বরাত দিয়ে জেলার নাশির আহমেদ জানিয়েছেন…। তিনি আরো জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যুর বিষয়টি পরিবারের লোকজনদের জানানো হয়েছে। এছাড়া লাশ ময়নাতদন্তের জন্য জেনারেল হাসপাতাল মর্গে নেয়া হয়েছে।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. সন্দীপন সাহা জানান, রোগীকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। সম্ভবত তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। তার বুকে ব্যথা ও ঘাম হয়েছিল বলে রোগীর সাথে আসা কারাগারের লোকজন তাকে জানিয়েছেন।

মৃত কয়েদী শাহীন মিয়ার ছোট ভাই ফাহিম জানান, সর্বশেষ গত ২৫শে ফেব্রুয়ারি কিশোরগঞ্জের আদালতে তার ভাইয়ের সাথে দেখা হয়েছিল। শনিবার বেলা ১২টার দিকে জেলখানায় ফোন দিলে তার ভাই অসুস্থ বলে তাদের জানানো হয়েছে…। অসুস্থতার খবর পেয়ে তারা বিকালে কিশোরগঞ্জে গিয়ে ভাইয়ের মৃত্যুর বিষয়টি জানতে পারেন। কারাগারে মারা যাওয়া শাহীন মিয়ার স্ত্রী এবং নবম শ্রেণি পড়ুয়া এক ছেলে সন্তান রয়েছে বলেও ফাহিম জানান।

প্রসঙ্গত, মাত্র এক মাসেরও কম সময়ের ব্যবধানে গত ৯ই ফেব্রুয়ারি ভোররাতে কিশোরগঞ্জ জেলা কারাগারে একই সেলে আটক থাকার সময় হাজতী সাইদুর মিয়া (৩৬) বাথরুমের দরজা^র কাঠ ভেঙ্গে সেটি দিয়ে আঘাত করে ঘুমন্ত অবস্থায় আব্দুল হাই (২৭) নামে এক হাজতীকে হত্যা ও মো. জাহাঙ্গীর (২৮) নামে আরেক হাজতীকে গুরুতর আহত করে। এই হত্যাকা-ের রেশ কাটতে না কাটতেই কারাগারে কয়েদী মৃত্যুর ঘটনাটি ঘটলো।

Comments

comments