ঢাকারবিবার , ২৮ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কটিয়াদীতে হেফাজত-পুলিশের সংঘর্ষ, ৯৫ রাউন্ড রাবার বুলেট গুলি, আহত ১১

প্রতিবেদক
Kolom 24
মার্চ ২৮, ২০২১ ৩:০২ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের কটিয়াদীতে হেফাজতে ইসলামের কর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার সকালে (২৮ মার্চ) কটিয়াদী সদর ভোগপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় কটিয়াদী মডেল থানার ওসিসহ অন্তত ১১ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এসময় পুলিশের সঙ্গে হেফাজত নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষের সৃষ্টি হয়। পরে হেফাজত কর্মীরা পুলিশকে উদ্দেশ্যে করে ইট-পাটকেল ছুঁড়লে পুলিশ সদস্যরা আহত হন। পরে তাদের মিছিলে গুলি বর্ষণ করে পুলিশ।

আহত পুলিশ সদস্যরা হলেন, কটিয়াদী মডেল থানার ওসি এস এম শাহাদাত হোসেন (৫১),তদন্ত (ওসি) শফিকুল ইসলাম, এসআই দুলাল (৩৪), কনস্টেবল আসাদুজ্জামান (২৩), আনিসুর রহমান (২৫), হাসিবুল হাসান (২৩), আরিফ রব্বানী (২৮), জাকির হোসেন (২৬), তারিকুল ইসলাম (২৬), মোবারক হোসেন (২৬), মোহাম্মদ হৃদয় (২৫), আবু বক্কর (২৬)।

স্থানীয়রা জানায়, সকাল সাড়ে ৯টায় হেফাজত কর্মীরা পৌরসভার বীরনোয়াকান্দি পাক্কার মাথা নামক এলাকায় চাররাস্তা মোড় থেকে একটি মিছিল লাঠিসোটা নিয়ে বের হয়। মিছিলটি কটিয়াদী পৌরসভার ভোগপাড়া চত্ত¡রে অবস্থান নেয়। এসময় রাস্তার মধ্যে গাছের ঢাল পুড়ে আগুন জালায় হেফাজত কর্মীরা। পরে পুলিশ ঘটনাস্থলে এলে তাদের ওপর ক্ষীপ্ত হয়ে ইট-পাটকেল ছুঁড়ে। পুলিশ ঘটনাস্থল নিয়ন্ত্রণে আনতে হেফাজত কর্মীদের ওপর গুলি বর্ষণ করে।

এর আগে হেফাজতের ১৫-২০ কর্মী কটিয়াদী বাসস্ট্যান্ড এসে জড়ো হওয়ার চেষ্টা করতে পুলিশ ওই দলটিকে ছত্রভঙ্গ করে দেয়। এরপরই কটিয়াদী পৌরসভার সদর ভোগপাড়া এলাকায় শতাধিক হেফাজতকর্মী লাঠিসোটা হাতে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে দফায় দফায় সংঘর্ষের সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবি মোতায়েন করা হয়েছে।

হেফাজত কর্মীদের দাবি, স্বঘোষিত হরতালকে সফল করার লক্ষ্যে তারা কটিয়াদী সদরের বিভিন্ন রাস্তার মোড়ে অবস্থান নেয়। হরতাল-অবরোধকে প্রতিহত করতে এক পর্যায়ে গুলাগুলি শুরে করে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম শাহাদাত হোসেন জানান, ‘হেফাজত কর্মীদের সংঘর্ষের ঘটনায় ১১ জন পুলিশ সদস্য আহত হন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।’

Comments

comments