হোসেনপুরে র‍্যাবের অভিযান, ৪৫ হাজার টাকা জরিমানা

1 week ago
5:01 pm
40
দেশজুড়ে ঢাকা হোসেনপুরে র‍্যাবের অভিযান, ৪৫ হাজার টাকা জরিমানা

চলছে রমজান মাস। মানুষ স্বাস্থ্য সচেতন থাকে এ মাসে। কিন্তু কিছু অমানুষ এ পবিত্র মাসেও ভেজাল পণ্যের কারবার করে। ভেজাল তেল খেয়ে জনগণ মারাত্মক রোগে আক্রান্ত হতে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা। ভেজাল তেল জনস্বাস্থ্যের জন্য হুমকি স্বরূপ। বিশেষ করে শিশুস্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর।

রমজান মাসে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ভেজাল বিরোধী অভিযানে জোর দিচ্ছেন। র‍্যাব কিশোরগঞ্জ জেলার হোসেনপুর বাজারে বুধবার (২৮ এপ্রিল) দুপুরে ভেজাল সরিষা তেল উৎপাদন কারখানায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল সরিষার তৈল উৎপাদন এবং এর সাথে পামওয়েল মিশ্রণ, সংরক্ষণ ও বাজারজাত করায় দুই প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে।

র‍্যাব জানায়, নিরাপদ খাদ্য আইনে পিয়ার হোসেন অয়েল মিলকে ২০ হাজার ও মোঃ ইব্রাহিম অয়েল মিলকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। নিবার্হী ম্যাজিষ্ট্রেট আবু বকর সরকার মোবাইল কোর্টের মাধ্যমে দোষী সাব্যস্ত করে জরিমানা করেন।

র‍্যাব- ১৪ (সিপিসি- ২) কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার এম. শোভন খান জানান গোপন সংবাদের ভিত্তিতে হোসেনপুর বাজারে একটি অভিযান পরিচালনা করা হয়। অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল সরিষার তৈল উৎপাদন এবং এর সাথে পামওয়েল মিশ্রণ, সংরক্ষণ ও বাজারজাত করায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।