কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগ কর্মীদের গন্ডগোলের জের ধরে আহত ২

6 days ago
3:29 pm
438
দেশজুড়ে ঢাকা কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগ কর্মীদের গন্ডগোলের জের ধরে আহত ২

গত শনিবার (০৫ জুন) বিকেলে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের কর্মসূচীকে কেন্দ্র করে শহরের আখড়া বাজার ব্রিজ সংলগ্ন শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে ছাত্রলীগ কর্মীদের মধ্যে হাতাহাতির এক পর্যায়ে হামলার শিকার হন স্পর্শ (১৭) নামের কর্মী। তারই ধারাবাহিকতায় ৬ জুন ভুবন নামে আরেক কর্মী আহত হয়। এ ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশ শুভসহ ৬ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। আহতদের পরিবার থানায় অভিযোগ পত্র দায়ের করেছেন বলে জানা যায়।

সূত্র জানায়, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগ বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপন ও বাজেট প্রকাশে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করে। মিছিলের মধ্যেই ঘটতে থাকে কলহ। মিছিল শেষ হতে না হতেই শুভসহ কয়েকজনের সাথে হাতাহাতি শুরু হয়। পরে জেলা ছাত্রলীগের হস্তক্ষেপে তাৎক্ষণিক হাতাহাতি বন্ধ হলেও কিছুক্ষণ পরই ঘটে হামলার ঘটনা। হামলায় আহত হন স্পর্শসহ তার বন্ধুরা। এরই ধারাবাহিকতায় ৬ জুন সন্ধ্যায় বত্রিশ এলাকায় আহত হয় ছাত্রলীগের আরেক কর্মী ভুবন।

সরজমিনে জানা যায়, ছাত্রলীগের নেতৃত্ব দেয়া নিয়ে এই সংঘাতের শুরু। পূর্বের ছাত্রলীগের কমিটিতে থাকাকালীন সময়ে শুভ এবং ভুবনের নেতৃত্বে যারা আসত তাদের মধ্যে শুরু হয় ফাটল। তাই কে কোন ভাইয়ের লোক এ নিয়ে জেলা ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আনন্দ মিছিল নিয়ে সংঘাতের শুরু। ছাত্রলীগের কর্মীদের মাঝে এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। ছাত্রলীগ কর্মীদের মধ্যে যে কোন সময় সংঘাত ছড়িয়ে পরতে পারে বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রলীগ কর্মী।

আহত ছাত্রলীগ কর্মী স্পর্শকে হামলার ঘটনার কারণ জিজ্ঞেস করলে তিনি বলেন, এটি এলাকাগত সমস্যা। সংগঠনের কোন বিষয় নয়। আমার পরিবার বিষয়টি দেখছে।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন জানান, এটি ছাত্রলীগের কোন বিষয় নয়। তা একান্ত এলাকা ভিত্তিক বিষয়। ছাত্রলীগ এ বিষয়ে কোন কিছু জানে না।