ঢাকারবিবার , ২৭ জুন ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে নরসুন্দা নদীর জায়গা দখলের প্রতিবাদে মানববন্ধন

প্রতিবেদক
Kolom 24
জুন ২৭, ২০২১ ২:৪৪ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের বুক চিরে বয়ে গেছে নরসুন্দা নদী। বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের স্বপ্নের নরসুন্দা প্রকল্প বেদখল হয়ে যাচ্ছে। গত বুধবার (২৩ জুন) “হাইকোর্টের নির্দেশ অমান্য করে নদীর জায়গা বেদখল” ও গত বৃহস্পতিবার (২৪ জুন) “নদী দখল করে স্থাপনা” এবং একই তারিখে “হাইকোর্টের নির্দেশ অমান্য করে নরসুন্দা নদীর জায়গা দখল” শিরোনামে খবর প্রকাশিত হলে সচেতন মহলে ও উচ্ছেদকৃত মানুষের মনে নতুন করে ক্ষোভের জন্ম নেয়। আর তাই রবিবার (২৭ জুন) সকালে শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে নরসুন্দা প্রকল্প নকশা অনুযায়ী পূর্ণাঙ্গ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চ।

নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চের আহবায়ক শেখ সেলিম কবীরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি মুনিরুজ্জামান খান চৌধুরী সোহেল, সাধারণ সম্পাদক আবু তাহের, কিশোরগঞ্জ জেলা রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ আশরাফ আলী, যুদ্ধাপরাধ প্রতিরোধ আন্দোলন কমিটির সভাপতি রেজাউল হাবিব রেজা, নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চের সদস্য কামরুল আহসান মুকুল, সদস্য কানন চক্রবর্তী প্রমুখ।

বক্তারা বলেন, কিশোরগঞ্জ প্রথিতযশাদের উর্বর ভূমি। কিশোরগঞ্জের উন্নয়নে তাদের অবদান অনস্বীকার্য। শহীদ সৈয়দ নজরুল ইসলামে পুত্র কিশোরগঞ্জের প্রাণপুরুষ সৈয়দ আশরাফুল ইসলামের স্বপ্ন সাধারণ মানুষ মুক্ত বাতাসে বিশুদ্ধ নিঃশ্বাস নিবে, শহর হবে পরিচ্ছন্ন ও পরিবেশ বান্ধব। শহরবাসীর প্রয়োজন রূপান্তরিত হয় সৈয়দ আশরাফের স্বপ্নে। তিনি হাতে নেন নরসুন্দা লেকসিটি প্রকল্প। প্রকল্প চলাকালীন সময় অসুস্থতা ও তার সরলতার সুযোগে প্রকল্পের অন্তরায় কুচক্রিমহল শক্তি তাকে বিভিন্নভাবে বাধাগ্রস্থ করে এবং নামে বেনামে লুট করে সরকারি টাকা। এ প্রকল্প শেষ হতে না হতেই কে নদীর জায়গা লিজ দেয় কোন অসাধু শক্তি লিজ নিয়ে ব্যক্তি ও সংগঠনের নামে অফিস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি পোস্ট দিয়ে উচ্ছাস করে। যা আমরা সংবাদ মাধ্যমে জানতে পারি। তাই প্রশাসনকে জানাতে চাই আগামী এক মাসের মধ্যে অর্থাৎ ২৭ জুলাইয়ের মধ্যে যদি দখলকৃত নদীর জায়গা উদ্ধার না হয় তা গণআন্দোলনে রূপ নিবে। উচ্ছেদ হওয়া সাধারণ ব্যবসায়ী ও সাধারণ মানুষ গণআন্দোলনে অংশগ্রহণ করে উচ্ছেদ করবে স্বউদ্যোগে। উল্লেখ্য আগামী ৩০ জুন ইসলামীয়া সুপার মার্কেট চত্বরে গণসমাবেশের ডাক দিয়েছে নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চ।

Comments

comments