নির্বাচনী সহিংসতায় বাড়ি ভাংচুর ও লুটপাট

কটিয়াদীতে ৭ দিনেও গ্রেফতার হয়নি প্রধান আসামী জামাল

2 weeks ago
7:16 pm
1017
দেশজুড়ে ঢাকা কটিয়াদীতে ৭ দিনেও গ্রেফতার হয়নি প্রধান আসামী জামাল

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার ৫নং মুমুরদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ১৮টি বাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনায় বিজয়ী ইউপি সদস্য অভিযুক্ত প্রধান আসামী জামাল উদ্দিন (৪০) কে মামলা দায়েরের ৭ দিন পেরিয়ে গেলেও গ্রেফতার করতে পারেনি পুলিশ। অথচ এলাকায় প্রকাশ্যে অবস্থান করছে এই মামলা অন্যান্য আসামীরাও। এদিকে, এখন পর্যন্ত অভিযুক্ত আসামীদের গ্রেফতার করতে না পারায় উদ্বিগ্ন প্রকাশ করেছেন এলাকাবাসী।

মামলার ইজাহার সূত্র জানায়, গত ২৭ ডিসেম্বর বিজয়ী ইউপি সদস্য জামাল উদ্দিন ও তার সমর্থকরা পরাজিত ইউপি সদস্য জাহাঙ্গীরের সমর্থকদের ওপর দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিত হামলা চালায়। পরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ চলে। সংঘর্ষের এক পর্যায়ে ১৮ টি বাড়ি ও মোটরসাইকেল ভাংচুর করে পালিয়ে যায়।

এছাড়াও নগদ অর্থ, ঘরবাড়ির মালামাল লুট করে জামাল মিয়ার সমর্থকরা। খবর পেয়ে বাদী ও তার পরিবার বাধা দিলে তাদের বেধড়ক মারধর করে। আহত হন বাদীসহ তার মা। এ ঘটনায় ইউপি সদস্য জামাল উদ্দিন লাঠি ও লোহার রড নিয়ে হামলার নেতৃত্ব দেয়। এ সংক্রান্ত ভিডিওচিত্রও রয়েছে।

মামলার বাদী জখমী রফিক মীর (২৬) জানান, ‘মামলা’র পর মূল আসামি জামাল উদ্দিনকে এখন পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। আমি দোষীদের দ্রুত গ্রেপ্তার ও বিচার দাবি করছি।’

এ ব্যাপারে কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ এসএম শাহাদত হোসেন জানান, ‘মামলা দায়েরের পর এ ঘটনায় ১ জনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছে পুলিশ। অভিযুক্ত আসামিদেরও গ্রেপ্তার অভিযান অব্যাহত আছে।’