ঢাকাবৃহস্পতিবার , ২৩ এপ্রিল ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

মাদারীপুরে নকল পিপিই বিক্রির দায়ে তিন যুবকের জরিমানা

প্রতিবেদক
Kolom 24
এপ্রিল ২৩, ২০২০ ৬:০৫ অপরাহ্ণ
Link Copied!

মাদারীপুরে নকল পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট বা ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) বিক্রির দায়ে তিন যুবককে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২২ এপ্রিল) রাত ৮টার সময় এই জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার হোসেন।

ওই তিন যুবক হলো ফরিদপুরের সদর উপজেলার লাভলু মোল্লার ছেলে ফয়সাল মোল্লা (৩০), একই এলাকার সিদ্দিক রহমানের ছেলে জনি (২৮) ও আলী মাতুব্বরের ছেলে রাসেল মাতুব্বর (২৮)।

জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, মাদারীপুর শহরের বিভিন্ন স্থানে নকল পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট বা ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই), গ্লাভস ও জীবাণুনাশক বিক্রি করছে এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। পরে সদর হাসপাতালের সামনে থেকে হাতেনাতে ৩ যুবককে আটক করা হয়। সেখান থেকে অর্ধশত নকল পিপিই, সহস্রাধিক নকল মাস্ক, হ্যান্ড গ্লাভস ও বিক্রির কাজে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের তিনজনেক ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে প্রত্যেককে ৩ মাস করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

মাদারীপুর জেলার সিভিল সার্জনের প্রতিনিধি ডা. খলিলুর রহমান বলেন, করোনার পরিস্থিতিতে স্বাস্থ্য ঝুঁকি হয় এমন কোন উপকরণ খোলা বাজারে বিক্রি করা আইনগত দণ্ডনীয় অপরাধ। ওই তিনযুবক ফরিদপুর থেকে এসে মাদারীপুরের বিভিন্ন হাট-বাজারের খোলা স্থানে নকলসব উপকরণ বিক্রি করে। যার স্বাস্থ্য বিভাগের কোনো বৈধতা ছিলনা।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বদরুল আলম মোল্লা জানান, খবর পেয়ে পুলিশ তিন যুবককে আটক করে। তারা স্বাস্থ্য বিভাগের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। পরে তাদের জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

মাদারীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার হোসেন জানান, ভোক্তা অধিকার আইনে ওই তিনযুবককে জরিমানা করা হয়েছে। জব্দকৃত উপকরণগুলোর ব্যাপারে জেলা ম্যাজিস্ট্রেট স্যার সিদ্ধান্ত নিবেন।

মাদারীপুর প্রতিনিধি  

Comments

comments