ঢাকাবৃহস্পতিবার , ২৩ এপ্রিল ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

রাজৈরে কৃষকের ধান কেটে দিচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা

প্রতিবেদক
Kolom 24
এপ্রিল ২৩, ২০২০ ৬:৪৭ অপরাহ্ণ
Link Copied!

করোনা ভাইরাস সংক্রমণের কারণে চলতি বোরো মৌসুমে ব্যাপকভাবে ধানকাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় মাদারীপুরের রাজৈর উপজেলায় হতদরিদ্র ও বর্গাচাষীদের ধান কেটে দেয়ার উদ্যোগ নিয়েছেন উপজেলার ছাত্রলীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার সকালে উপজেলার ২০ সদস্যের একটি দল কদমবাড়ি ইউনিয়নের মধ্যপাড়া এলাকার মুক্তিযোদ্ধা নিখিল বিশ্বাস নামে এক কৃষকের ধান কেটে দেয় তারা। এসময় উপস্থিত ছিলেন রাজৈর উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান মুকিম, সহ-সভাপতি শাহিন মাতুব্বর, সাংগঠনিক সম্পাদক কবির সরদার ও জয় শিকদার, দপ্তর সম্পাদক ইমামুল হোসেন, সদস্য অমিত, আবির, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শামিন্দ্র গাইন, সাধারণ সম্পাদক বলাই গাইন প্রমুখ।

এদিকে এই মহামারীর সময় বিনা পারিশ্রমিকে ধান কেটে দেয়ায় খুশি দরিদ্র কৃষকসহ এলাকাবাসী। কৃষক মুক্তিযোদ্ধা নিখিল বিশ্বাস বলেন, জমিতে ধান পেকে গেছে। কয়েকদিন ধরে ধান কাটার জন্য শ্রমিক খুঁজছিলাম। এ অবস্থায় উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান মুকিম তার দলীয় নেতাকর্মীদের নিয়ে আমার ক্ষেতের ধান কেটে বাড়িতে পৌঁছাইয়ে দিয়েছেন। এই ধান কেটে দেয়ায় আমার খুব উপকার হয়েছে। আমি উপজেলা ছাত্রলীগকে ধন্যবাদ জানাই।

উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান মুকিম জানান, ওই কৃষক শ্রমিক সংকটের কারণে ধান কাটতে পারছিলো না। এমন খবর পেয়ে সকালেই আমার দলীয় নেতাকর্মীদের নিয়ে ধান কেটে কৃষকের বাড়িতে দিয়ে আসি। আমাদের এ ধরনের কাজ চলমান থাকবে।

ইমদাদুল হক মিলন, মাদারীপুর প্রতিনিধি

Comments

comments