কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে পুলিশ কর্মকর্তার ওপর হামলা

2 weeks ago
5:05 pm
286
দেশজুড়ে ঢাকা কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে পুলিশ কর্মকর্তার ওপর হামলা

কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে আইন শৃঙ্খলা রক্ষাকালে হামলার শিকার হয়েছেন এক পুলিশ কর্মকর্তা। হামলার শিকার পুলিশ কর্মকর্তার নাম ছোটন শর্মা বলে জানা যায়। গত মঙ্গলবার (৩ মে) বিকাল সাড়ে ৪ টার দিকে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে এ হামলার ঘটনা ঘটে। বুধবার (০৪ মে) দুপুরে হামলার শিকার রেলওয়ে থানার উপপরিদর্শক এসআই ছোটন শর্মা পাঁচজনকে আসামি করে রেলওয়ে থানায় একটি মামলাটি দায়ের করেন। আসামিরা হলেন, সুরাইয়া আক্তার বিউটি (৪০), স্বামী মো.শাহীন (৫০), বোন মোছাঃ হেপী আক্তার (৩৮), স্বামী ভুট্টু মিয়া( ৫০), বিউটির ছেলে রাফি (২২)। আসামিরা সদর উপজেলার বগাদিয়া এলাকার বাসিন্দা তবে বসবাস করেন কিশোরগঞ্জ রেলওয়ে কোয়ার্টারে। জানা যায়, সুরাইয়া আক্তার বিউটি ও হেপী আক্তার কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে চতুর্থ শ্রেণীর কর্মচারী পদে কর্মরত।

সূত্র জানায়, ঈদের দিন বিকেলে স্টেশনে যাত্রীরা অগ্রিম টিকেটের জন্য ভীড় জমায়। ভীড় সামলাতে আইন শৃঙ্খলা রক্ষাকারী পুলিশ দায়িত্ব পালন করছিল। এ সময় কাউন্টারের সামনে চিৎকারের শব্দ শুনে পুলিশ এগিয়ে গেলে আসামিরা পালিয়ে যায়। পুলিশও তাদের পিছু নিয়ে ব্যর্থ হয়ে আবারও কাউন্টারে সামনে দায়িত্ব করার জন্য চলে আসে। আধাঘন্টা পরে আসামিরা সংঘবদ্ধভাবে কাউন্টারের সামনে দায়িত্বরত অবস্থায় এসআই ছোটনের গলায় ধাক্কা মারে। পরে শার্টের কলার ধরে টেনে হেঁচড়া করে তাকে কিল-ঘুষি মারে।

নামপ্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা জানান, বিউটি কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনের আয়া, হেপী গেটম্যান, ভুট্টু চট্টগ্রাম রেলওয়েতে কর্মরত আছে । আর শাহীন দীর্ঘদিন যাবৎ টিকেট কালোবাজারির সাথে জড়িত। তিনি আরও জানান, এরা দীর্ঘদিন যাবৎ টিকেট কালোবাজারির সাথে জড়িত এই বিষয়টি সবাই জানে তবে মুখে আনে না। এদের কাছে পুরো রেলওয়ে কর্তৃপক্ষ জিম্মি।

কিশোরগঞ্জের রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার ইউসুফ বলেন, ঈদের দিন বিকালে কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনের অগ্রিম টিকিট বিক্রিকে কেন্দ্র করে বুকিং সহকারীর সাথে আসামিদের তর্ক-বিতর্ক হয়। পরে আসামিরা কাউন্টারের ভিতরে ঢুকে বুকিং সহকারী রফিককে মারধর করে চলে যায়। পরে বাহিরে গিয়ে আবারও কাউন্টারের সামনে চেঁচামেচি করতে থাকে। এক পর্যায়ে টিকেটের জন্য লাইনে না দাড়িয়ে টিকেট নেওয়ার চেষ্টা করে। পুলিশ বিষয়টিতে বাধা দিলে পুলিশের উপর আবারও হামলা করে পালিয়ে যায়। এ ঘটনার পর রেলওয়ের উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করেছি। তাদের সাথে পরামর্শক্রমে রেলওয়ের পক্ষ থেকে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

কিশোরগঞ্জ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, পুলিশ কর্মকর্তা ছোটন শর্মা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।