ঢাকারবিবার , ৩ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ডিজিটাল সিকিউরিটি আইনে ৩ সাংবাদিক কারাগারেঃ ঘটনার নিন্দা ও প্রতিবাদ করেছেন পাকুন্দিয়া উপজেলা প্রেসক্লাব

প্রতিবেদক
Kolom 24
মে ৩, ২০২০ ৩:৪৯ অপরাহ্ণ
Link Copied!

নরসিংদীতে মে দিবসে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে তিন সাংবাদিক ডিজিটাল সিকিউরিটি আইনে কারাগারে পেরণের ঘটনার নিন্দা ও প্রতিবাদ করেছেন পাকুন্দিয়া উপজেলা প্রেসক্লাবের নেতা-কর্মীরা।

রবিবার (৩ মে) দুপুরে পাকুন্দিয়া উপজেলা প্রেস ক্লাব কার্যালয়ে চার দফা দাবি জানান তারাঃ

১. অবিলম্বে এই তিন সাংবাদিককে  মুক্তি দিন।

২. পুলিশ সদর দফতর ঘটনার নিরপেক্ষ তদন্ত করুন।

৩. আইনমন্ত্রী এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মহোদয়েরর প্রতি দৃষ্টি অাকর্ষণ করি আপনারা বলেছিলেন ডিজিটাল সিকিউরিটি আইনের অপপ্রয়োগ হবে না। অনুগ্রহ করে একটু মাঠের দিকে দেখুন, আপনাদের আশ্বাসের সাথে বাস্তবতার মিল আছে কি না?

৪. প্রেস কাউন্সিল ঘটনার নিরপেক্ষ তদন্ত করুন।

গ্রেফতারকৃতরা হলেন, দৈনিক গ্রামীণ দর্পণ পত্রিকার বার্তা সম্পাদক রমজান আলী প্রামাণিক (৪৫), একই পত্রিকার স্টাফ রিপোর্টার শান্ত বণিক (৩৫) ও অনলাইন নিউজ পোর্টাল নরসিংদী প্রতিদিনের প্রকাশক সম্পাদক ও মাধবদী থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাওন খন্দকার শাহিন (৩৫)। ঘটনা হল: লকডাউন চলাকালে সম্প্রতি নরসিংদীর পলাশে সিএনজি নিয়ে বের হয়ে এক চালকের মৃত্যু হয়। পুলিশের পিটুনিতে এই মৃত্যুর ঘটনা ঘটে বলে দাবি করে নিহতের পরিবার ।

কিন্ত ঘটনা সঠিক নয় বলে বৃহস্পতিবার রাতে ঘোড়াশাল ফাঁড়ির ইনচার্জ মো. জহিরুল আলম বাদী হয়ে পলাশ থানায় মামলাটি দায়ের করেন।

এই ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে শুক্রবার সকালে ওই তিনজনকে বাড়ি থেকে গ্রেফতার করা হয়। পরে বিশেষ আদালতের মাধ্যমে নরসিংদী জেলা কারাগারে পাঠানো হয়।

Comments

comments