ঢাকারবিবার , ৩ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

সাভারে ফের চাকরি পুনর্বহাল শ্রমিকের

প্রতিবেদক
Kolom 24
মে ৩, ২০২০ ৬:০৭ অপরাহ্ণ
Link Copied!

আন্দোলনের মুখে সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানায় ফের ২৮০ জন শ্রমিকের চাকরি ফিরিয়ে দিয়েছে কর্তৃপক্ষ।

রোববার সকালে সাভারের আশুলিয়ার জাসগড়ায় অবস্থিত ‘ভ্যাটিক্যান নিটওয়ার লিমিটেড’ কারখানার সামনে শ্রমিকরা অবস্থান নিলে তাদের চাকরিতে পুনর্বহাল করা হয়।

শ্রমিকরা জানান, গত সোমবার (২০এপ্রিল) শ্রমিকদের মৌখিকভাবে ছাঁটাইয়ের কথা বলে ভ্যাটিক্যান কারখানা বন্ধ ঘোষণা করে কারখানা কর্তৃপক্ষ। এরপর বুধবার (২২ এপ্রিল) বিষয়টি সমাধানের জন্য শিল্প পুলিশের কাছে অবেদন করা হয়। আবেদনে কোনো সাড়া না পেয়ে শ্রমিকরা গত বৃস্পতিবার (৩০ এপ্রিল) আন্দোলনে নামে। পরে কারখানা কর্তৃপক্ষ ও শ্রমক নেতাদের চাকরি পুনর্বহালের আশ্বাসে আন্দোলন স্থগিত করা হয়। এরপরেও কোনো সমাধান না পেয়ে রোববার করখানার সামনে এসে অবস্থান নিলে কর্তৃপক্ষ শ্রমিকদের কাজে যোগদান করান।

কারখানাটির শ্রমিক নিকা আক্তার বলেন, গত কয়দিন আন্দোলনের পর কারখানার মালিক তাদের আবার কারখানায় ফেরত নেন। রোববার সকাল থেকে কারখানার ভেতরে অবস্থান করছি। যেহতু কারখানা কর্তৃপক্ষ একটি সমাধানে এসেছে আবার কারখানা চলবে।

এ বিষয়ে কারখানার প্রোডাকশন ম্যানেজার ফয়েজ বলেন, গতকাল সকাল থেকে কারখানা চালু করার সিন্ধান্ত নেই। শ্রমিকরা সবাই এখন কারখানার ভেতরে যার যার কর্মস্থলে রয়েছেন।

এ ব্যাপারে বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক মো. সরোয়ার হোসেন কলম ২৪ কে বলেন, এতোগুলো শ্রমিকের চাকরি চলে গেলে তারা কোথায় যাবে, কী করবে। তাই আমরা শ্রমিকদের নিয়ে প্রথমে শিল্প পুলিশে আবেদন করি। এরপর কারখানার মালিকদের সঙ্গে কথা বলে শ্রমিকদের চাকরিতে পুনর্বহালের ব্যবস্থা করা হয়েছে।

Comments

comments