ঢাকাশনিবার , ৯ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

সাভারে আইসোলেশনে থাকা অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যের মৃত্যু

প্রতিবেদক
Kolom 24
মে ৯, ২০২০ ৮:৪২ অপরাহ্ণ
Link Copied!

সাভারে আইসোলেশনে থাকা আব্দুল মান্নান অবসরপ্রাপ্ত এক পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। শনিবার দুপুরে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাজমুল হুদা মিঠু বিষয়টি নিশ্চিত করেন। এর আগে শুক্রবার রাতে সাভার পৌর এলাকায় নিজ বাসভবনে তার মৃত্যু হয়।

নিহত নাম আব্দুল মানান তবে প্রাথমিক ভাবে বিস্তারিত ঠিকানা পাওয়া যায়নি। পুলিশ কর্মকর্তা কয়েক বছর আগে অবসরে যান বলে জানা গেছে।

জানা যায়, গত ১৫ এপ্রিল ওই ব্যক্তি জ্বর নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) গিয়ে করোনা পরীক্ষার নমুনা দিয়ে আসেন। ওই পরীক্ষায় তার শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি।

পরে আবার তিনি জ্বরে আক্রান্ত হলে একই হাসপাতালে করোনার নমুনা দেন। পরে ওই পরীক্ষায় গত ২২ এপ্রিল তার শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়।

শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হলে বাড়িতেই তিনি আইসোলেশনে ছিলেন। পরে ৪ মে আবার তার নমুনা সংগ্রহ করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এ সময় তার রিপোর্ট করোনা নেগিটিভ আসে। দুই এক দিনের মধ্যে তার নমুনা সংগ্রহ করে তৃতীয়বারের মত করোনা পরীক্ষা করার কথা ছিল। এই পরীক্ষায় নেগেটিভ আসলে তিনি করোনার মুক্তের ছাড়পত্র পেতেন।

নিহত ওই পুলিশ কর্মকর্তা আগে থেকেই উচ্চ রক্তচাপ ও বহুমূত্র রোগে আক্রান্ত ছিলেন। এর উপর মরলঘাতি ভাইরাস তাকে আক্রমণ করে। প্রথম দফায় তিনি সুস্থ হয়েও উঠেছিলেন। পরে শুক্রবার রাতে তিনি আবার জ্বরে আক্রান্ত হন। তিনি রাত ৮টার দিকে মারা যান বলে জানা যায়।

সাভার উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাজমুল হুদা মিঠু জানান, আক্রান্তের পর প্রথম পরীক্ষায় তার ফলাফল নেগেটিভ আসে। দুই দিন পরেই তার তৃতীয় ধাপে নমুনা সংগ্ররহ করে পরীক্ষা করা হতো। কিন্তু এ পরীক্ষার আগেই তিনি মারা যান।

Comments

comments