ঢাকারবিবার , ১০ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

নাঙ্গলকোটে ১০ টাকা কেজির চাল বিক্রিতে অনিয়মের অভিযোগ

প্রতিবেদক
Kolom 24
মে ১০, ২০২০ ৮:৫১ অপরাহ্ণ
Link Copied!

কুমিল্লার নাঙ্গলকোটে হতদরিদ্রের খাদ্য বান্ধব কর্মসূচী ১০ টাকা কেজির চাল বিক্রিতে চাল ওজনে কম দেয়া, ভুয়া কার্ড দিয়ে বিতরনসহ চাল নিতে আসা মানুষের সাথে অশ্লীল আচরণ করার অভিযোগ পাওয়া গেছে ডিলার আব্দুল মালেক ওরফ মাওলার বিরুদ্ধে। উপজেলার দৌলখাঁড় ইউপির পশ্চিম অংশের পাইকোট গ্রামের চালের ডিলার সে।

রোববার তার ডিলারশীপ বাতিল করে তাকে আইনের আওতায় এনে বিচারের দাবীতে পাইকোট গ্রামে শত শত মানুষ রাস্তায় দাড়িয়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- যুবলীগ নেতা বারব, সোহাগ, হতদরিদ্র শাহ আলম, ৪৭০ কার্ড নাম্বার আয়েশা বেগম, ৪২৭ কার্ড নাম্বারে রিনা বেগম, ৪৩৩ কার্ড নাম্বারে জাহানারা বেগম ও পারভিন আক্তারসহ প্রায় শতাধিক ব্যক্তি। তাদের অভিযোগ, করোনার করুণ পরিস্থিতিতে কর্মহীন মানুষের মাঝে সরকারি বরাদ্দকৃত চাল বিতরণে অনিয়ম করেছেন ডিলার মাওলা। চাল আনার জন্য তার কাছে গেলে তিনি ৩০ কেজির স্থানে ২০ কেজি ২২ কেজি ও ২৪ কেজিও দিয়ে থাকেন। এতে প্রতিবাদ করলে ডিলার মাওলা বলেন, তিনশ টাকার চাল অনেক বেশি পাইছ। তাতে খুশি থাক। বাড়াবাড়ি করলে তোমাদের কাছে কোন চাল বিক্রি করব না। আমার বিরুদ্ধে অভিযোগ দিয়ে কোন লাভ হবে না।

এদিকে পাইকোট গ্রামে ৬০ টি কার্ড বরাদ্দ থাকলেও ওই গ্রামে ৫০ টি কার্ড দিয়েছে। দশটি কার্ডের চাল ডিলার নিজে আত্মসাৎ করেন। যা তদন্ত করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য দাবি জানান দরিদ্র পরিবারগুলো।
এ বিষয়ে অভিযুক্ত চালের ডিলার আবদুল মালেক ওরফে মাওলা বলেন, কাউকে চাল ওজনে কম দেয়া হয়নি। এসব কার্ড করে দিয়েছে চেয়ারম্যান ও মেম্বার। তাদের তালিকা অনুযায়ী চাউল বিক্রি করছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লামইয়া সাইফুল বলেন, এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments