ঢাকাশনিবার , ১৬ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

আশুলিয়ায় বেতন বোনাসের দাবিতে মানববন্ধন

প্রতিবেদক
Kolom 24
মে ১৬, ২০২০ ৭:২১ অপরাহ্ণ
Link Copied!

আগামী ২০ মে এর মধ্যে ঈদ বোনাস, বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও করোনা আক্রান্ত শ্রমিকদের সু-চিকিৎসার দাবিতে মানববন্ধন করেছেন আশুলিয়ার বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা ও শ্রমিকরা।

শনিবার আশুলিয়া প্রেসক্লাবের সামনে এ দাবি জানান প্রায় ২৫ সংগঠনের নেতা ও শ্রমিকরা।

শ্রমিক নেতারা জানান, ঈদুল ফিতরের আগে আগামী ২০ মে এর মধ্যে এক মাসের মূল মজুরির সমপরিমাণ ঈদ বোনাস ও বকেয়া বেতন পরিশোধ করতে হবে এবং করোনা আক্রান্ত শ্রমিকদের সু-চিকিৎসা, করোনায় মৃত্যু জনিত কারণে ক্ষতিপূরণ ও অপ্রাতিষ্ঠানিক খাতে শ্রমিকদের রেশন প্রদানের দাবি জানান তারা।

তারা আরও জানান, পোশাক শ্রমিকদের বেতন এখন ৬৫ শতাংশ হয়ে গেছে। তাই শিল্প এলাকার সব বাড়ি ভাড়া ৪০ শতাংশ কমিয়ে রাখার জন্য বাড়িওয়ালাদের প্রতিও আহ্বান জানান তারা। স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন ও বাড়িওয়ালাসহ ত্রি-পাক্ষিক সিদ্ধান্তে বাড়িভাড়া ৪০ শতাংশ মওকুফ বাস্তবায়নের দাবি করেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সরোয়ার হোসেন, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার-আশুলিয়া শিল্পাঞ্চল কমিটির সভাপতি,সাধারণ সম্পাদক খাইরুল মামুন মিন্টু, বাংলাদেশ গার্মেন্ট অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম সুজন, ইসমাইল হোসেন ঠান্ডু, জাতীয় শ্রমিক জোটের আশুলিয়া থানা কমিটির সভাপতি মিজানুর রহমান প্রমুখ।

Comments

comments