ঢাকারবিবার , ৭ জুন ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

সাভারে পরিবহন সেক্টরে চাঁদাবাজ রুখতে মাঠে পুলিশ

প্রতিবেদক
Kolom 24
জুন ৭, ২০২০ ৪:৫৫ অপরাহ্ণ
Link Copied!

সাভারে পরিবহন সেক্টরে চাঁদাবাজ রুখতে মাঠে নেমেছে পুলিশ। এ অভিযানে পরিবহন সেক্টরে চাঁদাবাজি বন্ধে পরিবহন মালিক-শ্রমিক সকলকে একসঙ্গে কাজ করার আহবান জানান তারা।

সম্প্রতি আইজিপি ড. বেনজীর আহমেদের পরিবহন সেক্টরের চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী দেয়ার পর থেকেই এ অভিযান শুরু হয়েছে।

পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, একসময় সাভার ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় পরিবহন গুলোতে নানা সংগঠনের নামে প্রকাশ্যে চাঁদা আদায় করতেন একাধিক চক্র। সে সময় আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর ভূমিকায় তা বন্ধ হয়। দীর্ঘ দিন বন্ধ থাকার পর নানা কৌশলে ওই সব চক্র আবারও মাঠে নামার চেষ্টা করে। যদিও পুলিশ বিভিন্ন সময় অভিযান চালিয়ে ওই চক্রের সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার পর তাদের গ্রেপ্তার করে আদালতে প্রেরণও করেন। এরপরও সংশোধন হয়নি চাঁদাবাজ চক্র, সুযোগ পেলেই নেমে পড়ছেন পরিবহনের চাঁদাজিতে। এবার সেসব চাঁদাবাজদের ধরতেই মাঠে নেমেছেন পুলিশ।

ঢাকা জেলা পুলিশ সূত্রে জানা গেছে, পরিবহন সেক্টরে চাঁদাবাজি ও অরাজকতা সৃষ্টির অভিযোগে জুন মাস থেকে এখন পর্যন্ত সাভার মডেল থানায় ৪ টি ও আশুলিয়া থানায় মামলা ৩ টি মামলা হয়েছে। সাভার মডেল থানার ৪ মামলার ২৫ জন আসামী মধ্যে ১০ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। আর আশুলিয়ায় ৩ মামলায় ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকী অভিযুক্তরা পালিয়ে যায়।
শুধু তাই নয়, পুলিশ গত কয়েকদিনে সাভার ও আশুলিয়া থানায় পরিবহন সেক্টরে চাঁদাবাজি ও অরাজকতা সৃষ্টিকারী অভিযোগে বেশ কয়েকটি স্থানে অভিযানও চালায়। চিহিৃত বেশ কয়েকজন চাঁদাবাজকে আটকও করেন। যাদের বিরুদ্ধে পরিবহনে চাঁদাবাজির একাধিক মামলা রয়েছে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, পরিবহন সেক্টরে চাঁদাবাজি সংক্রান্ত সাভার আশুলিয়ার ৭ টি মামলার মধ্যে ৬ টি দ্রুত বিচার আইনের মামলা। অনেক আসামীকেই ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের অতিদ্রুত গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আর ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন সরদার বলেন, আইজিপি মহোদয়ের নির্দেশে আমরা পরিবহন সেক্টরের চাঁদাবাজি নির্মূলে শক্ত অবস্থান নিয়েছি। সাধারণ ছুটি সমাপ্তির পর পরিবহন খাতকে গতিশীল রাখতেই এ কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তিনি।

Comments

comments