ঢাকাশুক্রবার , ১৯ জুন ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ছয় ভূমি অফিস পরিদর্শনে কুষ্টিয়ায় উপ-ভূমি সংস্কার কমিশনার

প্রতিবেদক
Kolom 24
জুন ১৯, ২০২০ ৮:১১ অপরাহ্ণ
Link Copied!

উপ-ভূমি সংস্কার কমিশনারের ছয় ভূমি অফিস পরিদর্শনক রোনাতেও থেমে নেই ভূমি অফিসের কাজ। সামাজিক দূরত্ব বজায় রেখে বরিশাল  বিভাগের মূল  এবং খুলনা বিভাগের অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মোঃ আক্তার জামীল কুষ্টিয়া জেলার ছয় ভূমি অফিস পরিদর্শন করেছেন। ১৮ জুন ২০২০ তারিখ বৃহস্পতিবার তিনি উক্ত ভূমি অফিসসমূহ পরিদর্শন করেন।

বেলা ৯:০০ টায় প্রথমে তিনি কুষ্টিয়া সদর উপজেলার মজমপুর ইউনিয়ন ভূমি অফিস দর্শনে যান। এরপর সকাল ১০.০০ টায় একই উপজেলার আলামপুর ইউনিয়ন ভূমি অফিসে যান।  এরপর একে একে বেলা ১১.৩০ টা, বেলা ১.০০ টা, দুপুর ২:৩০ টা, এবং বিকাল ৪:টায় যথাক্রমে কুমারখালী উপজেলা ভূমি অফিস, কুমারখালী  পৌর  ভূমি অফিস, মিরপুর উপজেলা ভূমি অফিস, এবং মিরপুর পৌর ভূমি অফিস পরিদর্শন করেন।  এ সময় তিনি বর্ণিত অফিসসমূহের সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এসময় তিনি  ই-নামজারি যথাসময়ে নিষ্পত্তি না হওয়ায় ক্ষুব্ধতা প্রকাশ করেন। দ্রুত পেন্ডিং নামজারি নিষ্পত্তি করার জন্য তিনি সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। এছাড়া অনেকগুলো মিসকেইস অনিষ্পন্ন থাকা, দেওয়ানী মামলার এসএফ যথাসময়ে প্রেরণ না করা  সকল হাট-বাজারের পেরীফেরি নির্ধারণ না হওয়া, চান্দিনা ভিটি থাকা সত্বেও বরাদ্দ প্রদান না করা, বরাদ্দকৃত চান্দিনা ভিটি ও অর্পিত সম্পতির লীজ নবায়ন না করা ইত্যাদির কারণেও তিনি ক্ষোভ প্রকাশ করেন। এছাড়া ইউনিয়ন ভূমি অফিসসমূহে তলব বাকী  অর্থ্যাৎ ২ নং রেজিস্টার হালনাগাদ না পেয়ে ক্ষুব্ধ হন। খাস জমিসহ সরকারি সকল সম্পত্তি সঠিকভাবে সংরক্ষণ, তলব বাকী  অর্থ্যাৎ ২ নং রেজিস্টার হোল্ডিং ওয়ারী সরেজমিন পরিদর্শনপূর্বক হালনাগাদকরণের নির্দেশনা দেন।

এছাড়া  সামাজিক দূরত্ব বজায় রেখে সেবাগ্রহীতাদের  সততার সাথে সেবা প্রদানের জন্য ভূমি অফিসের  সকল কর্মকর্তা-কর্মচারীর প্রতি আহবান জানান। পরিদর্শনকালে ম্ব-স্ব  উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি)বৃন্দ এবং ভূমি অফিসসমূহের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments

comments