ঢাকাবুধবার , ১ জুলাই ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

মানুষের পাশেই আছে মানবিক পুলিশ

প্রতিবেদক
Kolom 24
জুলাই ১, ২০২০ ৬:৫৮ অপরাহ্ণ
Link Copied!

সরকারের নির্দেশে সবধরনের মানুষ বাড়িতে অবস্থান করছিলেন। এমনকি দিন এনে দিন খাওয়া গরিব-অসহায় মানুষগুলো যখন বাধ্য হয়েই ঘরে থেকেছেন, তখন মানবতার ফেরিওয়ালা হয়ে গ্রামের পর গ্রাম ছুটে চলেছেন ।শেরপুর জেলার নকলা থানার মানবতার ফেরিওয়ালা নকলা থানা ইনচার্জ আলমগীর হোসেন শাহ।

গত ০১-০৭-২০২০ ইং তারিখে বিশ্বস্ত সূত্র জানতে পারেন, শেরপুর জেলার নকলা থানার আবু মিয়া, পিতা মৃত জনি খা, গ্রাম মাউরা। লিভার থিরোসিস রোগে আক্রান্ত। (লিভার বাইপাস করা) আপনজন আর কেউ না থাকায় নকলা থানার পৌরসভার জালালাপুর গ্রামে মেয়ে আফরুজা, স্বামী মোঃস্বপন মিয়ার বাড়িতে অবস্থান করছেন। সেই সূত্র ধরে নকলা থানা ইনচার্জ আলমগির হোসেন শাহ তার সঙ্গিয় ফোর্স সহ নগদ অর্থ সহ মাছ, মুরগী চাউল কাঁচা বাজার সহ মেয়ের বাড়িতে উপস্থিত হয়ে আবু মিয়ার হাতে তুলে দেন।

আবু মিয়া বলেন, স্যার আমার জন্য যা করলেন, আমি যত দিন বেচে থাকবো কোন দিন ভূলতে পারবো না। আজ ঔষধ কিনার মত কোন ব্যবস্থাই ছিল না। এমনিতেই মেয়ের বাড়িতে থাকি। অনেক সময় দেখি যামাই ঋন করে আমার ঔষধ পথ্য কিনে আনেন। যামাই মেয়ের কাছে আর কত চাইবো। মাঝে মাঝেই আল্লাহর কাছে বলি, এ জীবন আমি চাই না।

নকলা পৌরসভা এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ পযর্ন্ত যা খাদ্য সামগ্রী পেয়েছেন। তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

নকলা থানা ইনচার্জ আলমগীর হোসেন শাহ জানান, শেরপুর জেলা পুলিশ সুপার স্যার খুবই মানবিক। উনার পরামর্শক্রমে আজ আমরা আবু মিয়াকে দেখতে যাই এবং তার শারিরীক খোজ খবর নেই। তাকে নকলা থানার পক্ষ থেকে সামান্য সহায়তা করি।

মানবিক পুলিশ অফিসার বিত্তবান সকলের প্রতি এরকম অসহায় অসুস্থ মানুষের জন্য সহায়তা করার আহব্বান জানান এবং উপস্থিত লোকজনের উদ্দেশ্যে একটি হাদিস বলেন,‘ কিয়ামতের দিন আল্লাহ বলবেন, হে আদম সন্তান! আমি অসুস্থ হয়েছিলাম, কিন্তু তুমি আমাকে দেখতে যাওনি। বান্দা বলবে, আপনি তো বিশ্বজাহানের প্রতিপালক- আমি আপনাকে কিভাবে দেখতে যেতে পারি? আল্লাহ বলবেন, আমার অমুক বান্দা অসুস্থ হয়েছিল। তুমি তাকে দেখতে গেলে সেখানে আমাকে পেতে…। -সহিহ মুসলিম: ২১৬২

Comments

comments