ঢাকাসোমবার , ৬ জানুয়ারি ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কটিয়াদীতে ভাতাভোগীদের হয়রানী, ইউএনও-র কাছে অভিযোগ

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ৬, ২০২০ ৬:৩৬ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের কটিয়াদীতে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার টাকা না পেয়ে হয়রানীর শিকার হচ্ছেন। সোমবার বঞ্চিত ভাতাভোগীরা দলবেঁধে পৌরসভায় গিয়ে তাদের অভিযোগ জানালে সংশ্লিষ্ট পৌর কাউন্সিলরসহ ভাতাভোগীরা উপজেলা নির্বাহী অফিসারের নিকট তাদের অভিযোগ তুলে ধরেন। এক থেকে দেড় বছর পূর্বে তারা ভাতাভোগী হিসাবে তালিকা ভূক্ত হলেও অদ্যাবধি ভাতার টাকা পাচ্ছেন না। সংশ্লিষ্ট ব্যাংকে ভাতার টাকার জন্য যোগাযোগ করলে ব্যাংক থেকে ভাতাভোগীদের তারিখ দেয়া হয়। কিন্তু নির্দিষ্ট তারিখে ব্যাংকে যোগাযোগ করে টাকা না পেয়ে হয়রানীর শিকার হচ্ছেন। ভাতা বঞ্চিতরা জানান, দূর দূরান্ত থেকে কষ্ট করে রিকশা ভাড়া দিয়ে একাধিকবার ব্যাংকে যোগাযোগ করি। কিন্তু টাকা না দিয়ে বলে আগামী তারিখে আসবেন। আসলে পরে টাকা দেয় না।

বয়স্ক ভাতাভোগী হালুয়াপাড়া গ্রামের রহিমা খাতুন(৬৮) জানান, কষ্ট করে রিকশা ভাড়া দিয়ে এ পর্যন্ত তিন-চার বার ব্যাংকে যাই। কিন্তু ভাতা পাই নাই। বোয়ালিয়া গ্রামের রহম আলী, মুনসুর আলী জানান, কষ্ট কইরা আয়া খালি ঘুইরা যাই। ভাতার টেহা আর দেয় না। উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মঈনুর রহমান মনির জানান, উপজেলায় ১৭হাজার ভাতাভোগী রয়েছেন। সুবিধাভোগীদের ভাতা অনলাইনে প্রদানের এটুআই পাইলট প্রকল্পের কার্যক্রম চলছে। যাদের জাতীয় পরিচয়পত্রে ভুল রয়েছে কিংবা তথ্য গোপন করে নিবন্ধন করা হয়েছে, তাদের ভাতা বন্ধ রয়েছে বা তারা ভাতা পাচ্ছে না।

উপজেলা নির্বাহী অফিসার মোছা. আকতারুন নেছা বলেন, একাউন্ট বা জাতীয় পরিচয় পত্রের প্রিন্ট জনিত ভুলের কারণে যদি কেউ ভাতা থেকে বঞ্চিত হয়ে থাকেন তাদের একটি তালিকা সমাজসেবা অফিসে জমা দেয়ার জন্য বলেন। সমাজসেবা অফিসার ভুলগুলো সংশোধনের ব্যবস্থা করে ভাতাভোগীদের দুর্ভোগ লাঘবে সহায়তা করবেন বলে আশ্বাস প্রদান করেন।

Comments

comments