মাদ্রাসার শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে অধ্যক্ষ গ্রেপ্তার

1 month ago
8:45 pm
5
দেশজুড়ে ঢাকা মাদ্রাসার শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে অধ্যক্ষ গ্রেপ্তার

সাভারের আশুলিয়ায় বেসরকারি আবাসিক মহিলা মাদ্রাসার শিশু শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে অধ্যক্ষকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে রাজধানীর মিরপুরে একটি মসজিদে আত্মগোপনে থাকা অবস্থায় তাকে গ্রেপ্তার করা হয়।
অধ্যক্ষ সাভারের আশুলিয়ার খেজুর বাগান এলাকার দুটি মহিলা আবাসিক মাদ্রাসার প্রতিষ্ঠাতা।

শিশুটির মা পেশায় পোশাক শ্রমিক জানায়, তিন মাসে আগে মেয়েকে তারা খেজুর বাগান এলাকার ওই মাদ্রাসায় ভর্তি করান। সে মাদ্রাসার হোস্টেলেই থাকত। বুধবার দুপুরে মাদ্রাসা থেকে পালিয়ে আসে তাদের মেয়ে। পরে সে অধ্যক্ষের বিরুদ্ধে ধর্ষণের শিকার হওয়ার কথা জানায়। এরপর রাতে তার পরিবার আশুলিয়া থানায় লিখিত অভিযোগ করে। পরে পুলিশ সেটি মামলা হিসেবে নেয়।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) আল মামুন কবির জানান, খেজুর বাগান এলাকার নিজের দোতলা একটি ভবনে ওই অধ্যক্ষের মাদ্রাসা। ভবনের নিচ তলায় তিনি পরিবার নিয়ে থাকেন। দ্বিতীয় তলায় মাদ্রাসার ছাত্রীদের আবাসিক ব্যবস্থা ও ক্লাসরুম। গত ৮ জানুয়ারি স্ত্রী বাসায় না থাকার সুযোগে শিশুটিকে চা তৈরি করার কথা বলে নিচ তলায় ডেকে নেন অধ্যক্ষ। পরে তাকে ধর্ষণ করে ভয়ভীতি দেখিয়ে মাদ্রাসায় আটকে রাখেন। শিশুটিকে কোথাও যেতে দেয়াও হতো না।

এসআই মামুন বলেন, শিশুটি মাদ্রাসা থেকে পালানোর পরই গা ঢাকা দিয়েছিলেন অধ্যক্ষ। পরে তার অবস্থান শনাক্ত করে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিশুটিকে ধর্ষণের কথা স্বীকার করেছেন তিনি। শুক্রবার দুপুরে অধ্যক্ষককে ঢাকার মুখ্য বিচারিক হাকিমের আদালতে পাঠানো হবে বলেও জানান তিনি।