ঢাকাসোমবার , ৭ সেপ্টেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

সিনেমার জন্য আসছে ৭০০ কোটি টাকা!

প্রতিবেদক
Kolom 24
সেপ্টেম্বর ৭, ২০২০ ১১:১৪ পূর্বাহ্ণ
Link Copied!



করোনাকালের আগ থেকে বাংলাদেশের চলচ্চিত্রের অবস্থা নাজুক। আর এ সময়ে তো পুরোপুরি আইসিইউতে নেওয়ার অবস্থা। সবমিলিয়ে চলচ্চিত্রের নেতারা বহুদিন ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণের চেষ্টা করে যাচ্ছিল। তাদের সে চেষ্টা অবশেষে সফল হতে যাচ্ছে।

সরকারের তরফ থেকে চলচ্চিত্রের জন্য ৭০০ কোটি টাকার তহবিল দেওয়া হচ্ছে। চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক সমিতির একাধিক নেতা খবরটি নিশ্চিত করেছেন। বরাদ্দকৃত অর্থের বেশিরভাগই দেওয়া সিনেমা হল সংস্কারের জন্য।



প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু বলেন, আমরা কৃতজ্ঞতা জানাই প্রধানমন্ত্রী আমাদের দিকে তাকিয়েছেন। আশা করছি খুব শিগগিরই এর আনুষ্ঠানিক ঘোষণা আসবে। এতে চলচ্চিত্র শিল্প নতুন করে ঘুরে দাঁড়াবে বলে আমাদের বিশ্বাস।

তিনি আরও বলেন, এটি সরাসরি কোনো ব্যাংকের টাকা না। তহবিলের টাকাটা বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে কয়েকটি ব্যাংকে রাখা হবে। আমার জানা মতে ১ থেকে ২ শতাংশ সুদে এখান থেকে আগ্রহীরা ঋণ নিতে পারবেন।

পরিশোধের মেয়াদ হবে ২০ থেকে ২৫ বছর। পুরো টাকাটা যাতে হল সংস্কারের কাজে ব্যয় না হয় তা নিয়ে প্রধানমন্ত্রীর কাছে দাবি রাখছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো। তারা চান কিছু টাকা চলচ্চিত্র নির্মাণের জন্য বরাদ্দ দেওয়া হোক।



পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, আমাদের দাবি থাকবে এখান থেকে যেন ১০০ কোটি টাকা চলচ্চিত্র নির্মাণের জন্য বরাদ্দ দেওয়া হয়।

যাতে করে ভালো প্রযোজকরা ছবি বানাতে পারেন এবং হলগুলোতে যেন ভালো বাংলা ছবির অভাব না হয়। জানা গেছে আগামী ১৫ সেপ্টেম্বর তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে চলচ্চিত্র সংশ্লিষ্ট নেতাদের মিটিং হবে।



Comments

comments