চরিত্রের অবয়ব তৈরির জন্য ৪৫ দিন অপেক্ষায় ছিলেন নাসিম

2 weeks ago
5:33 pm
6
বিনোদন ঢালিউড চরিত্রের অবয়ব তৈরির জন্য ৪৫ দিন অপেক্ষায় ছিলেন নাসিম

চরিত্রকে বাস্তবধর্মী করে তোলার জন্য অন্যান্য দেশের অভিনয় তারকারা ব্যাপক প্রস্তুতি নেন। বিশেষ করে চরিত্রের সঙ্গে মিশে যাওয়ার জন্য কখনও কখনও এক বছরও অপেক্ষা করেন তারকারা।

কিন্তু বাংলাদেশের অভিনয় শিল্পীরা এখনও কৃত্রিমভাবে সেসব চরিত্রের জন্য গেটআপ তৈরি করেন। তবে মাঝে মধ্যে ব্যতিক্রমও দেখা যায়।

এই যেমন নাট্যাভিনেতা আহসান হাবিব নাসিম ‘বীরত্ব’ নামের একটি ছবির শুটিং করছেন এখন। এতে তিনি একজন সন্ত্রাসীর চরিত্রে অভিনয় করছেন। চরিত্রের গেটআপ তৈরি করার জন্য ৪৫ দিন একটানা একই গেটআপে ছিলেন। যখন তার অবয়ব ছবির চরিত্রের সঙ্গে মিলে যায়, তখনই শুটিংয়ে যোগ দেন। রাজবাড়ীর দৌলতদিয়া এলাকায় ছবিটির শুটিংয়ে ব্যস্ত আছেন এই অভিনেতা।

এ প্রসঙ্গে নাসিম বলেন, অনেক দিন পর ছবিতে অভিনয় করছি। পরিচালক দেড় মাস আগেই আমার সিডিউল নেন এবং ছবিতে আমার চরিত্রের জন্য গেটআপ তৈরি করতে বলেন। আমি পরিচালকের নির্দেশ মতোই তা অনুসরণ করেছি। ছবিটিতে আমি সন্ত্রাসী চরিত্রে অভিনয় করলেও পরবর্তী সময়ে একজন মানবিক মানুষে রূপান্তরিত হই। এতে অভিনয় করে আনন্দবোধ করছি। আশা করছি ছবিটি উপভোগ্য হবে।

২০১৩ সালে ‘পুতুল কথা’ নামের একটি ছবিতে সর্বশেষ অভিনয় করেছিলেন নাসিম। এদিকে সব সময়ের মতো নাটকেও নিয়মিত অভিনয় করে যাচ্ছেন তিনি। এজাজ মুন্নার পরিচালনায় ‘শহরালী’ নামের একটি ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছেন। এটি এনটিভিতে প্রচার হচ্ছে। এছাড়া সালাউদ্দিন লাভলুর পরিচালনায় নতুন একটি ধারাবাহিকেও অভিনয় করছেন। সেটি প্রচারের অপেক্ষায় আছে।