ঢাকাবুধবার , ২৭ জানুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

বিকিনি শুট নিয়ে যা বললেন শর্মিলা

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ২৭, ২০২১ ৬:৫২ অপরাহ্ণ
Link Copied!

বলিউডের প্রথম সারির নায়িকাদের মধ্যে শর্মিলা ঠাকুর প্রথম বিকিনি শুট করে সাড়া ফেলেন। আর এই শুটের কারণে বহু সমালোচনা, নিন্দা, ধিক্কার, চোখ রাঙানির মুখোমুখি হয়েছেন তিনি।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে অতীতে ফিরে গেলেন শর্মিলা ঠাকুর। তিনি জানালেন, ‘ফিল্মফেয়ার’-এর জন্য ফটোশুট করেছিলেন। ম্যাগাজিনের প্রচ্ছদে তার ওই ছবি ছাপা হয়। এখনো সেই ছবি কেউ ভুলতে পারে না। সাদা কালো বিকিনিতে শর্মিলা।

মনসুর আলী পতৌদিকে বিয়ের আগে বিকিনি ফটোশুট করেন শর্মিলা। ফটোশুটের বিষয়বস্তুটি শর্মিলারই মস্তিষ্কপ্রসূত ছিল। তার মনে আত্মবিশ্বাস ভরপুর ছিল। ছিল না চিত্রগ্রাহকের।‘টু-পিস’ বিকিনির ছবি দেখানোর পর চিত্রগ্রাহক ঘাবড়ে গিয়েছিলেন। বার বার শর্মিলাকে প্রশ্ন করছিলেন, ‘‘আপনি নিশ্চিত তো যে এই ছবিগুলো তুলতে চান?’’ শুধু তাই না, কোনো কোনো শটের সময়ে তাকে চাদর দিয়ে নিজেকে ঢেকে দেওয়ার প্রস্তাবও দিচ্ছিলেন।

বিষয়টি নিয়ে শর্মিলা জানান, ‘‘আমার জীবনবোধ চিরকালই হাওয়ার বিপরীতে ছিল। কিন্তু তখন সমাজ যে পরিমাণ রক্ষণশীল ছিল যে এ সব ভাবাই অন্যায় ছিল। আমি সেটা করে দেখিয়েছিলাম। কিন্তু ছবি ছেপে যাওয়ার পর মানুষের ভ্রুকুটির সামনে পড়ে আমার খারাপ লেগেছিল। মনে মনে ভাবছিলাম, আমাকে দেখতে তো ভালোই লাগছে। কেন তা হলে লোকে এতো কথা বলছে?’’

সূত্র- আনন্দবাজার পত্রিকা।

Comments

comments