ঢাকাশুক্রবার , ২৯ জানুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

এই জুটির তুমুল আলোচিত ছবি ‘বাজিগর’!

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ২৯, ২০২১ ৫:৪১ অপরাহ্ণ
Link Copied!

বলিউডের সাড়া জাগানো জুটি শাহরুখ খান ও কাজল। পর্দায় এই জুটির রসায়ন সব সময় ভক্তদের মনে ঝড় তুলেছে। অথচ শাহরুখ-কাজলকে কোনোদিন পর্দায় একটি চুমুও খেতে দেয়া যায়নি।

তাও তাদের প্রেম, রসায়ন দেখে আজও রোমাঞ্চিত সিনেমাপ্রেমীরা। এই জুটির তুমুল আলোচিত ছবি ‘বাজিগর’! আর সেই সুপার-ডুপার হিট ছবির ক্যামেরার পেছনের একটি গল্প সামনে এলো এতো বছর পর।

‘বাজিগর’-এর বিখ্যাত টাইটেল ট্র্যাকে শাহরুখ-কাজলের রসায়ন দেখে আজও মজে দর্শক। কিন্তু সেই রসায়ন তৈরি হলো কী ভাবে?

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়,‘বাজিগর’ ছবিতেই প্রথম জুটি বেঁধেছিলেন শাহরুখ-কাজল। গানের দৃশ্যের কিছু অংশে দু’জনকেই ‘অদ্ভুত’ কিছু মুখভঙ্গি করতে বলা হয়। সাধারণ জীবনে প্রেম ও কাম বোঝাতে এই ধরনের মুখভঙ্গি করা হয় না বলেই বক্তব্য অভিনেতাদের।

ফলে কাজল কিছুতে বিষয়টি ধরতে পারছিলেন না। করন জোহরের চ্যাট শো-তে কাজল বলছিলেন, ‘‘যেভাবে নিঃশ্বাস নিতে বলা হচ্ছিল, তা এতোটাই অস্বাভাবিক, যে আমার অভিনয়ে কিছুতেই তা বার করে আনতে পারছিলাম না। রিটেক-এর পর রিটেক হচ্ছিলো!’’

আর শাহরুখের ভাষ্য, ‘‘যে জিনিস আমরা সাধারণ জীবনে করি না, সেটা কাজল কোনোদিনই পর্দায় প্রকাশ করতে পারে না। ওর সমস্যা হয়।’’

তবে কী করা যায়! কোরিয়োগ্রাফার সরোজ খান শাহরুখের কানে কানে গিয়ে বলেন, ‘‘অ্যাকশন বলার পরে তুমি কাজলকে চিমটি কেটে দিও তো।’’ মাস্টারজির কথা শুনে ঠিক সে কাজই করেন শাহরুখ। চুপিচুপি হওয়া পরিকল্পনার কিছুই আঁচ পাননি কাজল। পরিচালক ‘অ্যাকশন’ বলতেই শাহরুখ কাজলের কোমরে চিমটি কেটে দেন। ব্যাস! তার ওই ব্যথার প্রতিক্রিয়াটাই ধরা পড়ে ক্যামেরায়।

আজো যা দর্শকের  কাছে  প্রেম ও কামের নিখুঁত অভিব্যক্তি হিসেবে চিহ্নিত হয়।

Comments

comments