২০২১ সালের বাংলা সিনেমার সম্ভাবনার সাল

2 weeks ago
8:29 pm
5
বিনোদন ঢালিউড ২০২১ সালের বাংলা সিনেমার সম্ভাবনার সাল

অনেকেই ভেবেছিলেন ২০২০ বাংলা সিনেমার নব জাগরণের বছর হবে। এক ঝাঁক তারকাসমৃদ্ধ এক ডজনেরও বেশি ছবি মুক্তি পাওয়ার কথা ছিল; কিন্তু করোনা মহামারির কারণে শুটিং শেষ করা অনেক বড় বাজেটের ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি।

এখন চলচ্চিত্র সংশ্লিষ্টরা ২০২১ ঘিরে আবার আশায় বুক বাঁধছেন। অনেক ছবি সেন্সরের জন্য প্রস্তুত হয়ে বসে আছে। এর মধ্যে আবার বড় বাজেটের বেশ কিছু সিনেমার শুটিং শুরু হয়েছে।

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, ‘বিদ্রোহী’, ‘পাপপুণ্য’, ‘হাওয়া’, ‘বিক্ষোভ’, ‘শান’, ‘রিকশা গার্ল, ‘জ্বীন’, ‘ক্যাসিনো’, ‘দিন দ্য ডে’, ‘বর্ডার’, ‘পরান’, ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’সহ বেশ কটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। ‘স্ফুলিঙ্গ’, ‘১৯৭৫ সেইসব দিন’, ‘আদম’, ‘জ্যাম’, ‘গাঙচিল’, ‘বীরত্ব’, ‘ঢাকা ২০৪০’, ‘গিরগিটি’, ‘আগুন’, ‘সিক্রেট এজেন্ট’, ‘ওস্তাদ’, ‘উন্মাদ’ এই ছবিগুলোর মধ্যে কিছু ছবির শুটিং শেষের পথে।

সংশ্লিষ্টরা বলছেন, পরিবেশ ফিরলেই প্রযোজকরা মুক্তি দেবেন ছবিগুলো। এসব চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের অনেকেই মনে করছেন, করোনার প্রকোপ একটু কমে আসছে। আর দু’এক মাসের মধ্যে সব কিছু স্বাভাবিক হবে, নতুন দু’একটি ছবি মুক্তি পেয়েছে। দর্শকই হলমুখী হচ্ছেন। প্রযোজকেরাও লোকসানের ভয় কাটিয়ে ছবি মুক্তি দিতে আগ্রহী হবেন…।

মার্চে ‘ক্যাসিনো’ ও ‘বর্ডার’ নামে আরো দুটি ছবি মুক্তির কথা জানালেন ছবি দুটির পরিচালক সৈকত নাসির। তিনি বলেন ‘এই পরিস্থিতির মধ্যেও মোটামুটি আলোচনায় ছিল ‘বিশ্বসুন্দরী’। ফলে একটা আশা তৈরি হয়েছে। আশা করছি, মার্চ মাস আসতে আসতে পরিস্থিতি আরও ভালো হবে।’ ‘অপারেশন সুন্দরবন’ ছবিটি মুক্তির কথা আগামী ২৬ মার্চ।

‘তবে সবচেয়ে বেশি ছবি মুক্তির হিড়িক পড়বে ঈদুল ফিতর ও ঈদুল আজহা ঘিরে। ২০২১ সাল হতে পারে সিনেমার জন্য দুর্দান্ত সম্ভাবনার বছর। বড় বাজেট ও ভিন্ন গল্পের তারকাসমৃদ্ধ অনেক ছবি মাতাতে পারে প্রেক্ষাগৃহ এমনটাই মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা…।’