ঢাকাশনিবার , ২৭ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

প্রকাশ হলো ‘বাংলাদেশ’ শিরোনামে দেশাত্মবোধক গান

প্রতিবেদক
Kolom 24
মার্চ ২৭, ২০২১ ৭:৫৭ অপরাহ্ণ
Link Copied!

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ও মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বাংলাদেশের অন্যতম লিডিং স্টীল কোম্পনি আরআরএম গ্রুপ নির্মাণ করেছে ‘বাংলাদেশ’ শিরোনামে একটি দেশাত্মবোধক গান।

প্যাট্রিওটিক মিউজিক ভিডিওর গানের কথা, সুর ও কণ্ঠ দিয়েছেন… আরআরএম গ্রুপের চেয়ারম্যান সুমন চৌধুরী।

দেশাত্মবোধক গানটির দৃশ্যধারণ হয়েছে ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন দৃষ্টিনন্দন লোকেশনে। রেপচার এন্টারটেইনমেন্টের প্রযোজনায় নির্মিত এই মিউজিক ভিডিওতে দেখা যাবে গিটার… বাজাচ্ছেন আরআরএম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শুভ চৌধুরী, কী-বোর্ডে আছেন সিনিয়র এজিএম সাইফুর রহমান পিটার, বেইজ গিটারে ডিজিএম ও হেড অব ব্র্যান্ড ত্বাহা এনএম হক এবং ড্রামে আছেন মুন্তাসির বিল্লাহ।

আরআরএম গ্রুপের চেয়ারম্যান সুমন চৌধুরী প্রধান গায়কের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন।

‘বাংলাদেশ’ শিরোনামের এই দেশাত্মবোধক সংগীতের পাশাপাশি নির্মাণ করা হয়েছে ইতিহাসের লৌহমানব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শীর্ষক একটি ওভিসি। তরুণ লেখক এবিসি জাবেরের গল্প…ও চিত্রনাট্যে নির্মিত এই ওভিসিতে অভিনয় করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের নাট্যকলা বিভাগের শিক্ষক ও অভিনেতা রহমত আলী এবং মডেল ও অভিনেত্রী মারিয়া মিম।

অভিনয়শিল্পী ও পরিচালক আজাদ আবুল কালামের কণ্ঠের ধারাবর্ণনায় নির্মিত ওভিসি এবং বাংলাদেশ গানের মিউজিক ভিডিও পরিচালনা করেছেন… বিজ্ঞাপন নির্মাতা মোহাম্মদ রেদওয়ানুর রহমান রিয়াদ।

২৫ মার্চ বারিধারাস্থ আরআরএম গ্রুপের প্রধান কার্যালয়ে একটি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সফওয়ান সোবহান তাজভীর এবং বিশেষ… অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিডিজি মাগুরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা আজাদ মহিউদ্দিন।

অনুষ্ঠানে এই আয়োজন নিয়ে আরআরএম গ্রুপের চেয়ারম্যান সুমন চৌধুরী বলেন, ‘গানটি আমি লিখেছি যখন আমি ইন্ডাস্ট্রি শুরু করি। সেই সময়ের একটি গান এমন সময় প্রকাশ করার কারণ হলো আমাদের যে স্বপ্ন ও আশাবাদের উল্লেখ আছে এই গানে তার বাস্তব প্রতিফলন আমরা দেখতে পাচ্ছি বঙ্গবন্ধুকন্যা জননেত্রী ও আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের মধ্য দিয়ে।

আর স্বাধীনতা পরবর্তীকালে যে উন্নয়নের স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু তা আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসে প্রতিভাত হচ্ছে আল্লাহর অশেষ রহমতে…। এমতাবস্থায় এই গানটি তরুণ প্রজন্মকে উন্নয়নের অগ্রযাত্রাকে বেগবান ও চলমান রাখতে উৎসাহিত করবে ও অনুপ্রাণিত করবে। আমাদের গানের মাধ্যমে এই বার্তাটিই পৌঁছে দিতে চেয়েছি।’

প্রধান অতিথির বক্তব্যে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সফওয়ান সোবহান তাজভীর বলেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ব্যাতিক্রমী এই আয়োজন দেশের তরুণ প্রজন্মকে স্বপ্ন দেখাবে এবং প্রত্যয়ী করে তুলবে বলে আমার বিশ্বাস।’

এছাড়া স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর শুভেচ্ছা জানিয়ে বিডিজি মাগুরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক বিশেষ অতিথির বক্তব্যে উল্লেখ করেন, ‘বর্তমান নেতৃত্বে তারুণ্যেও আধিক্য চাই সেটা বাণিজ্যিক খাত হোক, রাজনীতি হোক অথবা শিক্ষা-সংস্কৃতি… প্রভৃতি সেক্টর। এই তরুণ নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশ তার এই উচ্চতা ধরে রাখবে এবং উত্তরোত্তর প্রসার লাভ করবে।’

বিদ্যমান কাজ আরআরএম এর পক্ষ থেকে তারুণ্যের জন্য একটি উপহার। তরুণরা এই উপহারকে সাদরে গ্রহণ করবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

Comments

comments