ঢাকাবুধবার , ৯ ডিসেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ভারতে অজ্ঞাত রোগে আক্রান্ত ৫০০

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ৯, ২০২০ ৬:২৪ অপরাহ্ণ
Link Copied!

করোনা মহামারীর মধ্যে ভারতের অন্ধ্রপ্রদেশে ছড়িয়ে পড়া অজ্ঞাত রোগে আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়ে গেছে। মারা গেছে একজন।ইতিমধ্যেই সেখানে পৌঁছেছে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস-এআইআইএমএস’র একটি দল।কী কারণে এই রোগ ছড়িয়েছে তা এখন পর্যন্ত চিহ্নিত করা সম্ভব হয়নি।

দেশটির গণমাধ্যমে জানানো হয়েছে, আক্রান্তদের রক্তে প্রচুর পরিমাণে সিসা ও নিকেল পাওয়া গেছে। অজ্ঞাত এই রোগে আক্রান্তদের মধ্যে ৪৫ জনের বয়স ১২ বছরের নিচে। উপসর্গ হিসেবে রোগীদের মধ্যে বমি ভাব রয়েছে এবং তাদের মধ্যে অনেকেই অজ্ঞান হয়ে পড়ছে।

তবে আশার খবর হলো- এখন পর্যন্ত মানবদেহ থেকে মানবদেহে এই রোগ ছড়িয়ে পড়ার কোনো প্রমাণ মেলেনি এবং আক্রান্তের সংখ্যা ৫০০ পার হলেও ৩০০ জনকে ইতোমধ্যেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি সরকারি হাসপাতালে গিয়ে রোগীদের সঙ্গে দেখা করেছেন। পরিস্থিতি বুঝে খুব শিগগিরই বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) বিশেষজ্ঞ দলের আসার কথা রয়েছে।

মুখ্যমন্ত্রীর অফিস থেকে জানানো হয়েছে, ইন্ডিয়ান ইনস্টিটিউট অব কেমিক্যাল টেকনোলজি ও অন্যান্য সংস্থার পক্ষ থেকে দ্রুততার সঙ্গে রোগের উৎস খোঁজা হচ্ছে।

Comments

comments