ঢাকামঙ্গলবার , ২২ ডিসেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত ১ কোটি ৮০ লাখ ছাড়াল

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ২২, ২০২০ ৭:৫৯ অপরাহ্ণ
Link Copied!

জন হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে এক কোটি ৮০ লাখ ২৯ হাজার ৫২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। পাশাপাশি করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে মোট ৩ লাখ ১৯ হাজার ৩৫৪ জন মৃত্যুবরণ করেছেন।

বিশ্বের প্রথম দেশ হিসেবে যুক্তরাষ্ট্র দুটি করোনার ভ্যাকসিন প্রয়োগের অনুমতি দিয়েছে। ফাইজারের পর গত সপ্তাহে মর্ডানার ভ্যাকসিনও অনুমোদন দেয় দেশটির কর্তৃপক্ষ।

দেশটিতে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ক্যালিফোর্নিয়া। সেখানে ১৯ লাখ ৭ হাজার ৪৮৩ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত। অন্যদিকে এরপরই রয়েছে টেক্সাস। সেখানে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১৬ লাখ ২ হাজার ৯৮৮ জন। এছাড়া ফ্লোরিডায় ১২ লাখ ১২ হাজার ৫৮১ জন, ইলিনয়ে ৯ লাখ ৫ হাজার ৬৯ এবং নিউইয়র্কে ৮ লাখ ৫৭ হাজার ৪৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

জেএইচইউ প্রকাশিত তথ্য বলছে, অন্যান্য অঙ্গরাজ্য ওহিও, জর্জিয়া, পেনসিলভানিয়া, টেনিসি ও মিশিগানে ৫ লাখেরও বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনাভাইরাসে বিশ্বে মোট আক্রান্তের ২৩ শতাংশই যুক্তরাষ্ট্রে।

গত ১৭ ডিসেম্বর দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ কোটি ৭০ লাখ। মাত্র ৪ দিনের ব্যবধানে আরও ১০ লাখ মানুষের শরীরে এই ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।

দেশটিতে গত সপ্তাহে রেকর্ড পরিমান করোনা শনাক্ত, মৃত্যু ও হাসপাতালে ভর্তির ঘটনা ঘটেছে। ১৮ ডিসেম্বর ২ লাখ ৪৯ হাজার ৭০৯ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়। মহামারি শুরুর পর একদিনে যা সর্বোচ্চ।

এছাড়া গত ১৬ ডিসেম্বর একদিনে ৩ হাজার ৬৬৮ জনের মৃত্যুর ঘটনা ঘটে। যা মহামারি শুরুর পর একদিনে সর্বোচ্চ।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মঙ্গলবার সকাল পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ লাখ ১ হাজার ৬৫৬ জনে।

জেএইচইউ এর তথ্য অনুযায়ী, এদিন সকাল পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ কোটি ৭৩ লাখ ৩৫ হাজার ৪৪২ জনে।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার জানানো হয়েছে, দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৭ হাজার ৩১২ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, নতুন করে ভাইরাস শনাক্ত হয়েছে ১ হাজার ৪৭০ জনের শরীরে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৫ লাখ ২ হাজার ১৮৩ জনে। তথ্য-ইউএনবি

Comments

comments