ঢাকাবৃহস্পতিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বে করোনায় মৃত্যু ২৪ লাখ ৪১ হাজার

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ১৮, ২০২১ ১০:১১ অপরাহ্ণ
Link Copied!

করোনাভাইরাসের পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৪৩ হাজার ৩৩ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ৪০ হাজার ৯২৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৫৩ লাখ ২৩ হাজার ৪৭৫ জন।

এর আগে বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছিলো ১১ কোটি ২২ হাজার ১১১ জন। আর মৃত্যু হয়েছিলো ২৪ লাখ ২৮ হাজার ৩৫৮ জনের। তাছাড়া ওই সময় পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন ৮ কোটি ৪৮ লাখ ৩৭ হাজার ৫৯৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন দুই কোটি ৮৪ লাখ ৫৩ হাজার ৫২৬ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২ হাজার ৫৪৪ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৯৯ লাখ ৭৯ হাজার ২৭৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪২ হাজার ১৭৮ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ১২ হাজার ১৫১ জন। ভাইরাসটিতে মারা গেছে ৮১ হাজার ৪৪৬ জন…।

আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪০ লাখ ৭১ হাজার ১৮৫ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ১৮ হাজার ৯৩৩ জন।

Comments

comments